১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সিরাজগঞ্জে শিবির কর্মীদের মসজিদ থেকে ধরে নিয়ে প্রেট্রোলবোমার নাটক সাজানো হয়েছে : শিবির

শিবিরের বিবৃতি - সংগৃহীত

সিরাজগঞ্জ থেকে গ্রেফতার শিবির কর্মীদের অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির
এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ক্ষমতাসীন ফ্যাসিবাদী সরকারের ভোটার বিহীন একতরফা প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। তারই অংশ হিসেবে আ.লীগ নেতাকর্মীদের কথা মতো সিরাজগঞ্জে নিরপরাধ কর্মীদের গ্রেপ্তার করে মিথ্যা অস্ত্র মামলা দিয়েছে পুলিশ। যা পুলিশের দায়িত্বহীনতার আরেকটি ঘৃন্য নজির।

বিবৃতিতে বলা হয়, শুক্রবার স্থানীয় একটি মসজিদে পবিত্র আশুরার আলোচনা সভা ও দোয়া মাহফিল চলা কালে স্থানীয় আ.লীগ নেতাকর্মীরা মসজিদের বাইরে তালা লাগিয়ে দিয়ে পুলিশকে খবর দেয়। পুলিশও দায়িত্ববোধের তোয়াক্কা না করে আ.লীগ নেতাকর্মীদের আজ্ঞাবহ হয়ে নিরপরাধ কর্মীদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। কিন্তু এখানেই পুলিশের দায়িত্বহীনতা থেমে থাকেনি। থানায় নেয়ার পর পরিকল্পিত ভাবে প্রেট্রোলবোমা উদ্ধারের নাটক সাজিয়ে তাদেরকে মিথ্যা মামলায় জড়িয়ে দিয়েছে। এলাকাবাসী দেখেছে তারা নিরপরাধ ও অস্ত্র উদ্ধার নাটকের সাথে শিবির কর্মীদের কোন সম্পর্ক নেই। কিন্তু পুলিশ উদ্দেশ্যে প্রণোদিত হয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তাদেরকে অস্ত্র মামলায় জড়িয়েছে।

পুলিশের এই দায়িত্বহীন কর্মকান্ড রাজনৈতিক প্রতিহিংসামূলক। রাজনৈতিক ভাবে ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুন্ন করতে সরকারের ইশারায় ঘৃন্য ষড়যন্ত্র করেছে পুলিশ। এর আগেও সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়ে সারাদেশে ছাত্রশিবিরের নেতাকর্মীকে পরিকল্পিতভাবে বিভিন্ন বিষয়ের সাথে জড়িয়ে মিথ্যা প্রচারণা চালিয়েছে কিছু দলবাজ পুলিশ কর্মকর্তা। কিন্তু সময়ের ব্যবধানে শিবির কর্মীদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগই মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। পুলিশের প্রতি জনগণের কোন আস্থা নেই মানুষ এসব সাজানো নাটক বিশ্বাস করে না। আমরা পুলিশের এই জঘন্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবিরের বিরুদ্ধে পুলিশের এসব নাটক বরাবরই মিথ্যা প্রমাণ হয়েছে এবং মিথ্যাচারের জন্য পুলিশ জনগণের ধিক্কার কুড়িয়েছে। কিন্তু পুলিশ এখনো অস্ত্র উদ্ধার নাটক মঞ্চায়নের অনৈতিক ধারা থেকে বেরিয়ে আসতে পারেনি। আমরা অবিলম্বে এই সাজানো মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারকৃত শিবির কর্মীদের নি:শর্ত মুক্তি দাবী করছি। একই সাথে এমন ঘৃন্য কর্মকান্ড থেকে বিরত থাকতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানাচ্ছি। বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement