২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি নেতা হাবিব-উন নবী সোহেল ৫ দিনের রিমান্ড

হাবিব-উন নবী সোহেল - সংগৃহীত

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার ঢাকা মহানগর হাকিম এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত জানুয়ারি মাসে হাইকোর্টের সামনে পুলিশের গাড়িতে হামলা করে আসামি ছিনতাইয়ের ঘটনায় শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায় তাকে আদালতে হাজির করে তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এএইচএম তোয়াহা পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত মঙ্গলবার সন্ধ্যায় বিএনপি নেতা সোহেলকে রাজধানীর গুলশান গোলচত্বর থেকে আটক করে পুলিশ। পরে শাহবাগ থানার ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ মামলায় তিনি এজাহারভুক্ত আসামি।

বিএনপি নেতা সোহেলের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক মামলা রয়েছে। এ জন্য দীর্ঘদিন আত্মগোপনেও ছিলেন তিনি। গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভায় বক্তব্য দেন সোহেল।

আরো পড়ুন : শিগগিরই নতুন কর্মসূচি আসবে : মওদুদ
নিজস্ব প্রতিবেদক ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৫

সুষ্ঠু নির্বাচনসহ খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি দেবে বিএনপি। আজ বুধবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এই কথা জানান।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ায় হওয়ার কথা কিছুটা ভুলে যেতে হবে। তার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। এই রাজপথে এর মোকাবিলা করতে হবে, রাজপথের মাধ্যমেই তার মুক্তি আমাদেরকে অর্জন করতে হবে। আমরা এজন্য প্রস্তুতি নিচ্ছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। নতুন করে কর্মসূচি দেয়া হবে। সেই কর্মসূচির সঙ্গে আমাদের আগামী দিনে রাজনীতি জড়িত, আমাদের ভোটের অধিকার ফিরে পাওয়া জড়িত, গণতন্ত্রের ফিরি পাওয়া জড়িত, বিচার বিভাগের ফিরে পাওয়া জড়িত।

নতুন কর্মসূচি সফল করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে মওদুদ আহমদ বলেন, বৃহত্তর জাতীয় ঐক্যে সৃষ্টি করে আজকে আমাদের এগিয়ে যেতে হবে এবং এই সরকারকে বাধ্য করতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করার জন্য। এছাড়া বাংলাদেশের মানুষের জন্য অন্য কোনো পথ নাই। ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে এই জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফর করা। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই আন্দোলন সমবেত হই, এই আন্দোলনে অংশগ্রহণ করি। দেশের সকল শ্রেণীর মানুষ আপামর সাধারণ জনসাধারণকে ঐক্যবদ্ধ করে এই আন্দোলন সফল করব।

আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তিতে নিম্ন আদালতকে ব্যবহার করে সরকারের হস্তক্ষেপের কঠোর সমালোচনা করেন সাবেক আইনমন্ত্রী।

জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়।
মানববন্ধনে লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির রিয়াজুল ইসলাম রিজু, মিয়া মো: আনোয়ার, ফখরুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

আরো পড়ুন : শিগগিরই দেশের অনেক কিছুর পরিবর্তন হবে : মওদুদ
নিজস্ব প্রতিবেদক, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ 
আগামী এক মাসে দেশের অনেক কিছু পরিবর্তন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, সময় আর বেশি দেড়ি নাই, সময় ফুড়িয়ে আসছে।বিরাট চ্যালেঞ্জ আমাদের সামনে আমরা কিভাবে জনগনের ভোটাধিকার ফিরিয়ে আনবো সেটির চ্যালেঞ্জ।আর এক মাস সময় আছে।এই সময়ের মধ্যে দেশের অনেক কিছুর পরিবর্তন হবে। আমাদেরকে এমন প্রস্তুতি নিতে হবে যাতে এই সরকারকে বাধ্য করা যায় নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত ‘ভোটাধিকার- ন্যায় বিচার ও মানবাধিকার : বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো: রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং মহাসচিব আ স ম মোস্তফা কামালের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, নিপুণ রায় চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

মওদুদ আহমদ বলেন, দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। ১৪ দল ছাড়া সবাই ঐক্যমতে পৌঁছেছে। সবার দাবি একটাই নিরপেক্ষ নির্বাচন।

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের ঘটিত মেডিকেল বোর্ড গঠন প্রতারণা ছাড়া আর কিছু নয় দাবি করে তিনি বলেন, বেগম জিয়া অত্যন্ত অসুস্থ। যারা তাকে দেখে এসেছেন তাদের বর্ণনা শুনলে চোখে পানি এসে যায়। আমরা তার চিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করেছি তিনি আমাদেরকে আশ্বস্ত করলেও কথা অনুযায়ী কাজ করেননি। যাদেরকে নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তারা সক্রিয়ভাবে আওয়ামী লীগার।

তিনি বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যে ছলছাতুরী করা হচ্ছে তার জবাব একদিন দিতে হবে। অবিলম্বে তার চিকিৎসার জন্য নতুন বোর্ড গঠন করা হোক।

প্রথম ও দ্বিতীয় শ্রেণি সরকারি চাকরিতে কোনো কোটা না রাখার সরকার গঠিত কমিটি যে সুপারিশ করেছে তার সমালোচনা করে সাবেক এই আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের নতুন প্রজন্ম বুঝতে পেরেছে আওয়ামী লীগ কেমন রাজনৈতিক দল। এটাও একটা প্রতারণা। এর আগেও বিশ্বাসঘাতকতা করা হয়েছে। প্রতারণার জন্য আগামী নির্বাচনে নতুন প্রজন্ম আওয়ামী লীগকে আর ভোট দিবে না বলেও মন্তব্য করেন তিনি।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল