১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়ার চিকিত্সা

সরকারের গঠিত মেডিক্যাল বোর্ডে সুচিকিৎসা হবে না : ড. মোশাররফ

-

সরকারের গঠিত মেডিকেল বোর্ড দিয়ে বেগম খালেদা জিয়ার উপযুক্ত ও সঠিক চিকিৎসা হবে না বলে শঙ্কা প্রকাশ করেছে বিএনপি। আজ রোববার সকালে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কথা জানিয়ে বলেন, এই মেডিকেল বোর্ড নিয়ে আমরা অসন্তুষ্ট। আমরা মনে করি না যে, সরকার দলীয় সমর্থিত চিকিৎসকদের দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসা হবে। এটা আমরা বিশ্বাস করতে পারছি না। আমাদের এখনো দাবি করছি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা যারা করতেন সে সকল চিকিৎসকদের অন্তর্ভুক্ত করে একটি বোর্ড করা হোক। সেই বোর্ডের মাধ্যমে তার চিকিৎসা করা হোক। কারণ তিনি অত্যন্ত গুরুতর অসুস্থ।

গত ৯ সেপ্টেম্বর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে জাতীয় স্থায়ী কমিটির সদস্য স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে বৈঠকের বিষয়টি তুলে ধরে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদেরকে কিন্তু ওইদিন স্বরাষ্ট্রমন্ত্রী কথা দিয়েছিলেন, আমাদের নেত্রীর দেয়া কিছুসংখ্যক চিকিৎসক যারা তার চিকিৎসা করে থাকেন এবং সরকারের কিছু চিকিৎসক দিয়ে এক সাথে একটি মেডিকেল বোর্ড করবে। আমরা হতাশ হয়েছি যখন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তখন দেখা গেলো শুধু সরকারের দেয়া ডাক্তারদের দিয়ে এই বোর্ড করা হয়েছে। আমরা মনে করি, সরকার সমর্থিত চিকিৎসকদের দিয়ে যে বোর্ড করা হয়েছে, সেই বোর্ডের পরামর্শে সঠিক চিকিৎসা হবে না।

তিনি বলেন, তিন বারের প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধী দলীয় নেতা, দেশের ২৩টি আসন থেকে নির্বিাচিত সংসদ সদস্য, স্বাধীনতার ঘোষক নির্বাচিত রাষ্ট্রপতি ও সাবেক সেনাপ্রধানের স্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রয়োজনীয় চিকিৎসা থেকে বঞ্চিত।

গত ৯ সেপ্টেম্বর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করে ৭৩ বছর বয়সী খালেদার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ জানানোর পর গত বৃহস্পতিবার এই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমূখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল