২৫ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির ২ দিনের কর্মসূচি

বিএনপি
খালেদা জিয়া - ছবি : নয়া দিগন্ত

দলের চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুইদিনের নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি। কর্মসূচীর মধ্যে রয়েছে, অসাংবিধানিকভাবে কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদে ৮ সেপ্টেম্বর শনিবার ঢাকা মহানগরীসহ সারাদেশের জেলা সদর ও মহানগরীতে প্রতিবাদ সমাবেশ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে ১০ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টা থেকে ১২টা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন। সকল জেলা ও মহানগর সদরে অনুরুপ কর্মসূচী পালিত হবে।

১২ সেপ্টেম্বর বুধবার ঢাকায়, মহানগর নাট্যমঞ্চ/ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট এ প্রতিকী অনশন। সময়: সকাল ১০ টা থেকে ১২ পর্যন্ত। সকল জেলা এবং মহানগর সদরে অনুরুপ কর্মসূচী পালিত হবে।

মানববন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে আর অনশনের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অথবা মহানগর নাট্যমঞ্চে করার জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। সেইসাথে অবিলম্বে সংসদ ভেঙ্গে দিয়ে, নিরপেক্ষ সরকারের অধীনে এবং সেনাবাহিনী মোতায়েন করে একাদশ জাতীয় নির্বাচন দেয়ার দাবি জানায় দলটি।

আজ বুধবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী দুই দিন এসব কর্মসূচি ঢাকা মহানগর ও সারাদেশের মহানগরে পালিত হবে।

রিজভী অভিযোগ করে বলেন, সারাদেশে সম্প্রতি প্রায় পাঁচশত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মিথ্যা মামলা দেয়া হচ্ছে। নতুন করে পুরনো মামলায় নেতাকর্মীদেরকে জড়ানো হচ্ছে। গ্রেফতারের ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিও জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, এমরান সালেহ প্রিন্স, এবিএম মোশারফ হোসেন, মো: মুনির হোসেন, আবদুস সালাম আজাদ, আসাদুল করিম শাহিন, শাহীন শওকত, আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউছুপ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ