২৪ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটির ১১ সদস্যের কেন্দ্রীয় সেল গঠন

বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটির ১১ সদস্যের কেন্দ্রীয় সেল গঠন - সংগৃহীত

বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ^বিদ্যালয় ক্লাবে মঙ্গলবার এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামকে আহ্বায়ক ও শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়াকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটির কেন্দ্রীয় সেল গঠন করা হয়।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের ধারাবাহিকতায় এই সেল গঠন করা হয়। ওইদিন পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষকদের পেশাগত মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠার জন্য শিক্ষক প্রতিনিধিরা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। সেখানেই বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটি গঠন করা হয়।

এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. সামসুল আলম সেলিম, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. মো. রইছ উদ্দিন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. রজ্জব আলী, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের মো. জাকির হোসেন, মাওলানা মো. দেলোয়ার হোসেন ও অধ্যাপক কাজী মাঈনউদ্দিন।

উল্লেখ্য, পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও শিক্ষক কর্মচারী ঐক্যজোটভুক্ত শিক্ষক সংগঠনসমূহের সভাপতি ও সম্পাদক পদাধিকারবলে কার্যনির্বাহী পরিষদের সদস্য থাকবেন।

 


আরো সংবাদ