১৪ নভেম্বর ২০১৮
খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভ

নিপীড়নের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : রিজভী

-

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় সাজা প্রদানের প্রতিবাদে আজো বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আজ বুধবার সকাল পৌনে আটটায় শান্তিনগর বাজার সংলগ্ন প্রধান সড়কে পথসভা ও বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

পথসভা ও মিছিলে বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। পথসভা শেষে মিছিলটি শান্তিনগর কাঁচাবাজার থেকে শুরু হয়ে মালিবাগ অভিমুখে শান্তিনগর মোড় পার হয়ে কিছু দূর গিয়ে শেষ হয়।

পথসভায় রুহুল কবির রিজভী বলেন, দেশকে গোরস্থানের নীরবতায় নামিয়ে আনতেই গণতন্ত্রে স্বীকৃত সব অধিকারগুলো হরণ করা হয়েছে। বাংলাদেশ এখন চলছে হরণের নীতিমালা দিয়ে। আর সেজন্য মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার আপসহীন নেত্রীকে অন্যায়ভাবে কারারুদ্ধ করা হয়েছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে।

অবিলম্বে দেশনেত্রীর মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের জোর দাবি জানান রিজভী।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংগঠন।


আরো সংবাদ