২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সরকারের দুঃশাসনে মানুষের মনে ঈদের আনন্দ নেই : রিজভী

সরকারের দুঃশাসনে মানুষের মনে ঈদের আনন্দ নেই : রিজভী - ছবি : সংগৃহীত

সারা দেশে সড়ক-মহাসড়কের বেহাল অবস্থার কারণে ঈদে ঘরমুখী মানুষের ভোগান্তি চরমে বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, রাস্তা-ঘাটের বেহাল অবস্থার জন্য ঘরমুখী মানুষরা প্রচন্ড দুর্দশার মধ্যে পড়েছে। শুধু তাই নয়, এক দশকের মধ্যে ঈদ বাজারে এমন মন্দাভাব আগে কখনো দেখা যায়নি। ব্যবসায়ীরা দোকানে ঈদের সামগ্রি তুলে বিপাকে পড়েছেন। কারণ বেচা-বিক্রি বন্ধ। এই দুঃশাসনের অবসান না হলে দেশের মানুষের মুক্তি মিলবে না, মিলবে না স্বস্তি। আমরা মনে করি, দেশে গণতান্ত্রিক সরকার, জনগণের সরকার, সত্যিকারভাবে মানুষ তার পছন্দ অনুযায়ী জনপ্রতিনিধি নির্বাচন করতে পারলেই কেবল মুক্তি মিলবে।
বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবির পাশাপাশি কোটা ও নিরাপদ সড়কের আন্দোলনের গ্রেফতারকৃত সকল শিক্ষার্থী এবং দৃক গ্যালারি কর্ণধার আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তির দাবিও জানান রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গত পরশুদিন থেকে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ নোয়াখালীতে তার বাড়িতে অবরুদ্ধ। আমার ধারনা ছিলো গতকাল তার বাড়ির সামনের ব্যারিকেড পুলিশ তুলে দিয়েছে । না তার বাড়ির সামনে পুলিশ ব্যারিকেড দিয়ে রেখেছে এবং কোনো নেতা-কর্মী যেই যাক ফেরার সময়ে তাদের আটক করে গ্রেপ্তার করছে। কী দুর্বিষহ ঘটনা? এই ঘটনা দৃশ্যমান, পুলিশ গ্রেপ্তার করছে এটা রেকর্ড রয়েছে। এই ধরণের অমানবিক ঘটনা সৃষ্টি করার পরেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেটাকে নিয়ে তামাশা ও উপহাস করছেন। একজন বর্ষিয়ান রাজনীতিবিদ তার স্বাভাবিক জীবন-যাপন করার সুযোগ নেই শেখ হাসিনার নেতৃত্বে এই ভোটারবিহীন সরকারের আমলে।

গতকাল রোববার নোয়াখালীর কবিরহাটের নওরতপুর ইউনিয়নে নিজের বাড়িতে মওদুদ আহমদের সাথে দেখা করে ফেরার পথে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা ওলিউল্লাহ, আব্দুল ওয়াহাব ধনু, মো. কামরুজ্জামান, জাহাঙ্গীর আলম, মশিউর রহমান, হাফিজউদ্দিন, সোহাগ মিয়া, আবদুল লতিফ মাস্টারকে গ্রেপ্তারের ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবিও জানান রিজভী।

এছাড়া ফেনী ও বাগেরহাটসহ বিভিন্ন জেলায় দলের নেতা-কর্মীদের গণগ্রেফতারের ঘটনারও নিন্দা জানান তিনি।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, অধ্যাপক মামুন আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement