২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জনগণের সাথে প্রতারণা করতে নতুন ভিশনের কথা বলা হচ্ছে : সেলিম

ফাইল ছবি -

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, একটি ক্ষুধা-দারিদ্র্য-বেকারত্ব মুক্ত যৌবনদীপ্ত বাংলাদেশের লক্ষ্যে আমরা দেশ স্বাধীন করেছিলাম। আজ স্বাধীনতার ৪৭ বছর পরে যে মৌলিক লক্ষ্যগুলোকে সামনে রেখে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, তার বাস্তবায়নের দিক থেকে দৃষ্টি ফিরিয়ে নিয়ে জনগণের সাথে প্রতারণা করার জন্য নতুন নতুন ভিশন ২০২১/৪১ ইত্যাদির কথা বলা হচ্ছে।

আজ শুক্রবার বেলা ১১টায় পল্টনস্থ মুক্তিভবনের সামনে সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সেলিম আরো বলেন, কিন্তু যে অধিকারহীন দরিদ্র, কৃষক, শ্রমিক, যুবক মুক্তিযুদ্ধ করেছিলো তাদের পরবর্তী প্রজন্মের কাছে ভিশন ১৯৭১ এর বাস্তবায়নের বাইরে কোনো ভিশন থাকতে পারে না। মুক্তিযুদ্ধের অসমাপ্ত সংগ্রামকে এগিয়ে নিতে হলে যুব আন্দোলনের বিকল্প নেই। কিশোর বিদ্রোহীরা পরিবহন ব্যবস্থার সংস্কারের আন্দোলন করতে গিয়ে, বুঝতে পেরে সেøাগান তুলেছে যে, ‘রাষ্ট্র ব্যবস্থার সংস্কার চাই’। এই সংস্কারের গুরুদায়িত্ব পালনে কৃষক-শ্রমিক মেহনতি তরুণ যুবকদের টেনে আনতে হবে।

‘দুর্নীতি-লুটপাট-মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াও, তারুণ্যের জয়গানে স্বদেশ গড়ি’ সেøাগানকে ধারণ করে রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে, আশিকুল ইসলাম জুয়েল-এর সঞ্চালনায় যুব ইউনিয়ন ঢাকা মহানগর ১৩তম সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল।

এদিকে উদ্বোধনী বক্তব্য হাসান হাফিজুর রহমান সোহেল বলেন, ‘সাহসী যৌবনে সুন্দর আগামী’ সেøাগানকে ধারণ করে আজ চার দশকেরও বেশি সময় ধরে শিক্ষা পরবর্তী কাজ, মাদকমুক্ত সমাজের লক্ষ্যে সমাজতন্ত্র, সাম্যবাদের সংগ্রামকে অগ্রসর করার কাজে যুক্ত রয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন। বাংলাদেশ যুব ইউনিয়নই প্রথম দাবি তুলেছে ঘুষ ছাড়া চাকরি চাই, নইলে বেকার ভাতা চাই। এই দাবি আজ যুব সমাজের মাঝে একটি জনপ্রিয় দাবিতে পরিণত হয়েছে। বাংলাদেশ যুব ইউনিয়নের সংগ্রামের ফলস্বরূপ বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে।

উদ্বোধনী সমাবেশে আরো বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান চৌধুরী জোসেন, আহ্বায়ক রাসেল ইসলাম সুজন।

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি মুক্তিভবনের সামনে থেকে শুরু হয়ে প্রেসক্লাব ঘুরে মুক্তিভবনের সামনে এসে শেষ হয়।

বিকালে কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে ১৩তম বাংলাদেশ যুব ইউনিয়ন ঢাকা মহানগর সম্মলনের পর্দা নামবে।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল