১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
খালেদার মুক্তি সমাবেশে আইনজীবীরা

‘পাতানো নির্বাচনের চেষ্টা রুখে দিতে হবে’

-

গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলনে আইনজীবীরা বলেছেন, গণতান্ত্রিক আন্দোলন দমন করে রাখা যায় না। স্বৈরাচার এরশাদ সরকার গণতান্ত্রিক অধিকার রুদ্ধ করে রাখতে পারেনি, এবারো রুদ্ধ করা যাবে না। শিক্ষার্থীদের আন্দোলন চোখে আঙ্গুল দিয়ে এটা দেখিয়েছে। আমাদের আরেকটি পাতানো নির্বাচন রুখে দিতে হবে।

আজ রোববার দুপুরে সুপ্রিম কোর্ট চত্বরে মানববন্ধন ও সমাবেশে আইনজীবী নেতারা এসব কথা বলেন। গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন এ কর্মসূচি পালন করে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সভাপতি অ্যাডভোকেট মনির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, আইনবিষয়ক সম্পাদক সানা উল্লাহ মিয়া, সাবেক সংসদ সদস্য খালেদা পান্না, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজা, গরিবে নেওয়াজ, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, আইয়ুব আলী আশ্রাফী ও আনিছুর রহমান খান, আরিফা জেসমিন নাহিন, আলআমিন প্রমুখ।

গিয়াস উদ্দিন আহমেদ বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছ। আমরা তার মুক্তি চাই। মুক্তি চাইলে হবে না, সারাদেশে আন্দোলন ছড়িয়ে দিতে হবে। বর্তমান সরকারের পতন না হলে সারাদেশ একটা বন্দীশালায় পরিণত হবে।

সভাপতির বক্তব্যে মনির হোসেন বলেন, দেশের মানুষ কোন পর্যায়ে আছে এটা সবাই জানি। মানুষের গণতান্ত্রিক অধিকার নেই। বেশিদিন এটা চলতে দেয়া যায় না। আন্দোলনের মাধ্যমে সরকারকে উৎখাতে করতে হবে। এজন্য সারা দেশের জেলা বারগুলোতে আন্দোলন ছড়িয়ে দিতে হবে, সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে হবে। এ সমাবেশ থেকে কারাবন্দী খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক নেতাকর্মীর মুক্তি দাবি করছি। একইসঙ্গে কোটা আন্দোলনে ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের কারাবন্দী ছাত্রদের মুক্তি দাবি করছি।

তৈমুর আলম খন্দকার বলেন, কেউ গণতান্ত্রিক আন্দোলন দমিয়ে রাখতে পারেনি। এ সরকারও দমাতে পারবে না।

সানা উল্লাহ মিয়া বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যে একতরফা নির্বাচন হয়েছে এ ধরণের নির্বাচন আর হতে দেয়া হবে না। সরকার আবারো পাতানো নির্বাচনের পাঁয়তারা করছে এটা রুখে দিতে হবে।


আরো সংবাদ



premium cement
বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা

সকল