১৯ নভেম্বর ২০১৮

তৃপ্তিকে গ্রেফতারে মির্জা ফখরুলের নিন্দা

মফিকুল হাসান তৃপ্তি -

বিএনপির সাবেক কেন্দ্রীয় দফতর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তিকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর বনানীর বাসা থেকে তাকে আটক করা হয়। এ ঘটনার নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তৃপ্তির সহধর্মিনী সুপ্রিয়া কামাল জানান, ‘সন্ধ্যা ৬টার দিকে ১০-১২ জন লোক আমাদের বনানীর বাসায় আসেন। তারা নিজেদের সিআইডি পরিচয় দিয়ে কোনো ওয়ারেন্ট ছাড়াই আমার স্বামীকে (তৃপ্তি) তুলে নিয়ে যায়।’

তৃপ্তির একান্ত সহকারী আসাদুজ্জামান নয়া দিগন্তকে বলেন, ‘বনানীর ২ নাম্বার রোডের ন্যাম ফ্ল্যাটের ৭ নাম্বার বাসা থেকে ১২-১৫ জন লোক সিআইডি পরিচয়ে ভাইকে (তৃপ্তি) বলে তাদের সাথে যেতে হবে। কয়েকজন লোকের গায়ে পুলিশের পোশাক ছিল। তারা জোর করে ভাইকে নিয়ে যায়।’

এদিকে মফিকুল হাসান তৃপ্তিকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে তার মুক্তি দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতরাতে এক বিবৃতিতে তিনি বলেন, সরকার সকল ক্ষেত্রে ব্যর্থ তাই দিশেহারা হয়ে পড়েছে। লুটপাট, দখল ও দাপটে বাংলাদেশে এখন ভয়ঙ্কর অরাজকতা বিরাজ করছে। দুঃশাসন টিকিয়ে রাখতে তারা অনাচার-অবিচার আর অপকর্মের উপর নির্ভর করছে। বিরোধী দল দমনের জন্য রাষ্ট্রযন্ত্রকে নিজস্বার্থে নিষ্ঠুরভাবে ব্যবহার করে জনমনে এক ভয়ঙ্কর আতঙ্ক ছড়িয়ে দেয়া হয়েছে। মত প্রকাশের স্বাধীনতা, স্বাধীন সংবাদপত্র এবং বিরোধী দলের রাজনৈতিক কর্মকান্ড সরকারি দমন-পীড়নে চড়মভাবে পিষ্ট করে গণতন্ত্রকে অদৃশ্য করা হয়েছে। নিজেদের ক্ষমতাকে কন্টকমুক্ত করার জন্যই বিরোধী দল নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়ন করছে অবৈধ ক্ষমতাসীনরা। এ জন্য মিথ্যা মামলা, গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন বিরোধী দলের নেতাকর্মীদের ভাগ্যলিপি হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী গুম-খুন, ক্রসফায়ারকে জাতীয় জীবনে স্বাভাবিক করে তুলেছে। গতকাল সন্ধ্যায় বনানীর বাসা থেকে বিএনপি নেতা মফিকুল হাসান তৃপ্তিকে গ্রেফতার সরকারের চলমান দমননীতিরই অংশ। সারাদেশ থেকে সরকারের অপশাসনের বিরুদ্ধে সমালোচনা বন্ধ করতেই তৃপ্তির মতো বিরোধী রাজনৈতিক নেতাদেরকে গ্রেফতার করা হচ্ছে। এটা ফ্যাসিবাদ কায়েমের পথে আরেকটি পদক্ষেপ। আমি বিএনপি নেতা মফিকুল হাসান তৃপ্তির বিরুদ্ধে মিথ্যা মামলা জড়িয়ে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।


আরো সংবাদ