২০ সেপ্টেম্বর ২০১৮

চারদিকে অস্থিতিশীল পরিবেশ : মির্জা ফখরুল

ফাইল ছবি -

চারদিকে অস্থিতিশীল পরিবেশ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে ‘শাপলাকুঁড়ি ২০১৮’ উদ্বোধনী বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

জিয়া শিশু একাডেমীর সহযোগিতায় উদ্বোধনের পূর্বে হুমায়ুন কবিরের লেখা ও শিল্পী ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শাপলাকুঁড়ির একঝাঁক ক্ষুদে শিল্পী। শাপলাকুঁড়ির শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্পী মো: খুরশীদ আলম, ফাতেমা তুজ জোহরা, জিনাত রেহানা, চলচ্চিত্রকার সোহানুর রহমান, ছটকু আহমেদ, শিল্পী ইভান শাহরিয়ার সোহাগ, অভিনেত্রী মেহবুবা মাহনূর চাঁদনী প্রমুখ।

উদ্বোধনী বক্তব্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের চারিদিকে কেমন জানি অস্থিতিশীল পরিবেশ। আমরা যদি পৃথিবীর দিকে তাকাই তাহলে দেখবো- গোটা বিশ্বে যুদ্ধ, বিদ্রোহ, হত্যা ও অন্যায় চলছে। আমাদের দেশেও খবরের কাগজের পাতা যখন উল্টাই, তখন দেখি শিশুদের ওপর নির্যাতন চলছে। যখন দেখি আমাদের মায়েরা ও ভাইয়েরা নির্যাতিত হচ্ছেন, তখন সত্যিকার অর্থে আমরা অত্যন্ত ব্যথিত হই। কখনো কখনো মনে হয়, আসলে চারিদিকে কী শুধু অন্ধকার, আলো কী নেই? অবশ্যই আলো আছে।

তিনি বলেন, দেশটা আমাদের। আমরা সবাই জানি, আমাদের যোদ্ধারা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন। এই দেশটা আমাদের সুন্দর করে গড়ে তুলতে হবে। দেশটাকে বসবাসের উপযোগী করে গড়ে তোলার জন্য যেমন আমাদের দায়িত্ব রয়েছে। একইভাবে এর জন্য শিশুদেরও তৈরী হওয়ার একটা দায়িত্ব রয়েছে।

শিশুদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, তোমারা পাখা বন্ধ করো না, তোমরা উড়ে যাও। একদিন না একদিন তোমরা তীরে পৌঁছাবেই।

প্রাথমিক নির্বাচনে বিজয়ীরাই ২য় রাউন্ডে ক ও খ বিভাগে- সংগীত, নৃত্য ও আবৃত্তি অভিনয়ের বিভিন্ন শাখার বিষয়ভিত্তিক নির্বাচনে
অংশ নেবে। এখান থেকে নির্বাচিত হবে ১ম, ২য় ও ৩য় বিজয়ী। সংগীত, নৃত্য ও অভিনয়ের সর্বোচ্চ ৭৫ জন ক্ষুদে শিল্পীদের নিয়ে
৩৬টি পর্বের মাধ্যমে নির্বাচিত হবে ‘শাপলাকুঁড়ি চ্যাম্পিয়ন’। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়নের জন্য থাকবে ৬ লাখ টাকা।


আরো সংবাদ