১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সরকার মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে : মির্জা ফখরুল

সরকার মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে : মির্জা ফখরুল - ছবি : সংগৃহীত

কুষ্টিয়া আদালত চত্ত্বরে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপর ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে সাংবাদিকরা। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে আক্রমণ হয়েছে। এ হামলা পূর্ব-পরিকল্পিত। কুষ্টিয়ায় পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী।

তিনি বলেন, মাহমুদুর রহমানকে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি, তিনি আমাকে আশ্বস্ত করে মাহমুদুর রহমানকে নিরাপদে বের করে আনার বিষয়ে ব্যবস্থা নেবেন বলে জানান। কিন্তু আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে মাহমুদুর রহমানকে যেভাবে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে, আহত করা হয়েছে এটা ইদানিং কালের নজিরবিহীন ঘটনা।গত কয়েক বছর ধরে সরকার মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, পরিকল্পিতভাবে গণমাধ্যম কর্মী যারা স্বাধীন চিন্তা করেন তাদের ওপর আক্রমন করছে, ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনো রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোরবিরোধী। এরা ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়। এজন্যই তারা মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়। ১৯৭১ সালে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যে যুদ্ধ করা হয়েছে, আজকে তারা সেই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ধ্বংস করছে।

মাহমুদুর রহমানের ওপর আক্রমণের তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে তিনি বলেন, হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে।
বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সাবেক সভাপতি শওকত মাহমুদ, ড্যাবের মহাসচিব ডা: এ জেড এম জাহিদ হোসেন, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাবেক সভাপতি কবি আব্দুল হাই শিকদার, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, দিগন্ত টিভির উপ-নির্বাহী পরিচালক মজিবুর রহমান মঞ্জু, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি সুপ্রীয় ধর বাচ্চু, খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের নেতা রাফিউল ইসলাম টুটুল প্রমুখ।

শওকত মাহমদু বলেন, মাহমুদুর রহমানের ফ্যাসিবাদ বিরোধী বক্তব্যে সরকার ভীত। এজন্য তার উপর হামলা চালানো হয়েছে। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশকে মাহমুদুর রহমানের নিরাপত্তা দেয়ার নির্দেশ দেয়ার পরও তার উপর হামলা চালানো হয়েছে। এখন স্বরাষ্ট্রমন্ত্রী যদি কুষ্টিয়া পুলিশের এসপি-ওসির বিরুদ্ধে ব্যবস্থা না নেন তাহলে বুঝব সরকারের নির্দেশেই পরিকল্পিত হামলা চালানো হয়েছে।

রুহুল আমিন গাজী বলেন, আদালত ওসিকে মাহমুদুর রহমানের নিরাপত্তা দেয়ার নির্দেশ দেয়ার পরও তার ওপর হামলা চালানো হয়েছে। এখন আমরা দেখতে চায় আদালত ওই ওসির বিরুদ্ধে কি ব্যবস্থা নেন। আমরা চাই প্রশাসন, ছাত্রলীগসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক। এ সময় তিনি কর্মসূচী ঘোষণা করে বলেন, আজ মঙ্গলবার সকাল ১১ টায় ঢাকায় সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ এবং বুধবার সকাল ১১টায় ঢাকাসহ সারাদেশের সাংবাদিক ইউনিয়নগুলোর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ করা হবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল