২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুষ্ঠু নির্বাচন আশা করা সম্ভব নয় : যুক্তফ্রন্ট

দেশের এই পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন আশা করতে পারছেন না যুক্তফ্রন্টের নেতারা - ছবি : সংগ্রহ

যুক্তফ্রন্টের নেতৃবৃন্দ আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এটা গণতন্ত্র ও বিচার বিভাগের উপর হামলা হিসেবে চিহ্নিত হবে। তারা বলেন, দেশে কলমের স্বাধীনতা নাই। তারা সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, কেমন করে আশা করবো যে, সরকারি গুণ্ডাদের আক্রমণের মুখে একটি সুষ্ঠু নিরবাচন সম্ভব হবে?

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী, যুক্তফ্রন্ট নেতা জেএসডি সভাপতি আ.স.ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এক যৌথ বিবৃতিতে একথা বলেন।

নেতারা গণমাধ্যমে দেওয়া ওই বিবৃতিতে আরো বলেন, কুষ্টিয়ার একটি আদালতে হাজিরা দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন বিশিষ্ট সাংবাদিক মাহমুদুর রহমান, তাকে আহত করা হয়েছে। এ খবর জেনে আমারা বিষ্মিত ও ক্ষুব্ধ হয়েছি। সাংবাদিক সমাজও ক্ষুব্ধ, দেশবাসী হতবাক। এই ঘটনায় সাংবাদিকদের জীবন ও ইজ্জত যেভাবে বিপন্ন হচ্ছে তা গণতন্ত্রের প্রতি আঘাত, যাতে এই সরকারের লজ্জিত হওয়া উচিত।

তারা দেশবাসীকে গণতন্ত্র রক্ষার স্বার্থে যুক্তফ্রন্টের পিছনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন,সরকারের শুভ বুদ্ধির উদয় হোক, কারণ তাদের জন্য শেষ সুযোগ ঘনিয়ে এসেছে। তারা প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে বলেন, অশুভ শক্তির মুখে লাগাম লাগান।


আরো সংবাদ



premium cement
খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে

সকল