২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাহমুদুর রহমানের উপর হামলা সরকার পতনের পথ ত্বরান্বিত করবে : আমির খসরু

-

আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলা সরকারের পতন ত্বরান্বিত করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, মাহমুদুর রহমানের উপর হামলা ব্যক্তি ও বাক স্বাধীনতার উপর হামলা। এ হামলা ন্যাক্যারজনক। কোন সভ্য মানুষ এ হামলা সমর্থন করতে পারে না।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘তিন সিটি নির্বাচনে গ্রেফতার আতংক, সেনা মোতায়েনের প্রয়োজনীয়তা এবং জনগনের প্রত্যাশা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। আয়োজক সংগঠনের সভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, লেবারপার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, কল্যাণ পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কৃষকদল নেতা শাজাহান মিয়া সম্রাট, গাজীপুর জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ভিপি ইব্রাহিম, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আবুল হাসান প্রমুখ।

আমির খসরু বলেন, সরকার একটি নির্বাচন প্রকল্প হাতে নিয়েছে। এ প্রকল্প হলো জনগনকে বাইরে রেখে নির্বাচন করা। নির্বাচন কমিশনের নেতৃত্বে পুলিশ, র‌্যাব ও নির্বাহী বিভাগ এ প্রকল্প বাস্তবায়ন করছে। আর আওয়ামীলীগ তাদের সহযোগিতা করছে মাত্র। তিনি বলেন, দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে বিএনপিকে এর বিরুদ্ধে প্রকল্প নিতে হবে।

সিলেঠে নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদে যেভাবে থানা ঘেরাও করা হয়, একইভাবে সব জায়গায় অন্যায়ভাবে নেতাকর্মী গ্রেফতার হলেই থানা ঘেরাও করতে হবে। নির্বাচন কমিশনের কর্মকর্তাদের ঘেরাও করতে হবে। পুলিশের অতি উৎসাহী সদস্যদের তালিকা করে প্রকাশ করতে হবে। এভাবে সব জায়গায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। এভাবে আওয়ামীলীগের প্রকল্প ভেস্তে দিতে হবে। সিলেটে ধানের শীষের পক্ষে জোয়ার উঠেছে মন্তব্য করে তিনি বলেন, সেখানে নির্বাচনী আইন লংঘনের হিড়িক চলছে। কোন সরকারি সংস্থার কর্মকর্তা জনগনের বিরুদ্ধে দাঁড়িয়ে টিকে থাকতে পারবে না। আমির খসরু বলেন, বিজিপির কাজ দেশের সীমান্ত পাহারা দেয়া। ভোটের মাঠে তাদের থাকার প্রয়োজন নেই। এ কাজে একমাত্র সেনাবাহিনীই উপযুক্ত।
বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্রের প্রশ্নে খালেদা জিয়া কখনো আপস করেননি। গণতন্ত্রের জন্য লড়াই করাই আজ ‘গণতন্ত্রের মা’ খালেদা জিয়াকে জেলে থাকতে হচ্ছে। তাকে মুক্ত করেই আমরা নির্বাচনে যাব।


আরো সংবাদ



premium cement