২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঐক্যবদ্ধ হলে স্বৈরাচারী শক্তি সরকার গঠন করতে পারবে না : বি. চৌধুরী

ঐক্যবদ্ধ হলে স্বৈরাচারী শক্তি সরকার গঠন করতে পারবে না : বি. চৌধুরী - সংগৃহীত

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশের মানুষ ঐক্যবদ্ধ হলে কোনো অগণতান্ত্রিক ও স্বৈরাচারী শক্তি আর সরকার গঠন করতে পারবে না। তাই সমস্ত রাজনৈতিক দলকে দলীয় স্বার্থের উর্দ্ধে উঠে ঐকবদ্ধ হতে হবে। তিনি এব্যাপারে সকল রাজনৈতিক দলের কাছে আহবান জানান। তিনি বলেন, যুক্তফ্রন্টের এই আহ্বান অত্যন্ত আন্তরিক।

বি. চৌধুরী শুক্রবার বিকালে সাভারের তেঁতুলঝোড়া কলেজ মাঠে জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট আয়োজিত যুক্তফ্রন্টের গণসমাবেশে প্রধান অতিথির এ সব কথা বলেন। ভবিষ্যতে শুধুমাত্র ভারসাম্যের রাজনীতিই স্বেচ্ছাচারী সরকারের আবির্ভাব ঠেকাতে পারে। তিনি বলেন, জনগণের অধিকার ফিরিয়ে আনার জন্য দলীয় স্বার্থের উর্দ্ধে উঠে সমস্ত রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে।

জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাভার অঞ্চলের সভাপতি মিনহাজ উদ্দিন হাসমতের সভাপতিত্বে অনুষ্ঠিত গণসমাবেশে অনদের মধ্যে বক্তৃতা করেন জেএসডি সভাপতি আ.স.ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারন সম্পাদক আবদুল মালেক রতন, জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারন সম্পাদক মোশাররফ হোসেন, শ্রমিক নেতা কামালউদ্দিন পাটোয়ারী, যুব পরিষদের আহ্বায়ক এস.এম শামসুল আলম নিক্সন, ঢাকা জেলা যুব পরিষদের সাধারন সম্পাদক আরিফুল হক তাপস ঠাকুর প্রমুখ।

বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্ট সৃষ্টি হয়েছে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য। আমি সকল গণতান্ত্রিক শক্তির প্রতি আহ্বান জানাচ্ছি, আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনি। তিনি বলেন, নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন ছাড়া অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। খুলনা এবং গাজীপুরের মতো নির্বাচন হলে নিরপেক্ষ নিরবাচন হবে না। তিনি নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠন, নিরবাচন কমিশন গঠন , ১০০ দিন আগে সংসদ ভেঙ্গে দিয়ে, নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান।

আ.স.ম আবদুর রব বলেন, দেশে আজ অরাজকতা বিরাজ করছে। মানুষের ভোটের অধিকার নেই। সুতরাং ভোটে অধিকার আদায়ের জন্য ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি যুক্তফ্রন্টকে সমর্থএনর জন্য জনগণের প্রতি আহাবান জানান।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারকে বাতিল করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি বলেন, বিএনপি ও আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থেকেছে। তাদের দিয়ে আর কিছু হবে না। একমাত্র যুক্তফ্রন্টই পারে সত্যিকার সোনার বাংলা গড়তে। যুক্তফ্রন্ট্রের পতাকাতলে সমবেত হওয়ার জন্য তিনি জনগণের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement