২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করেছে : কাদের

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করেছে : কাদের - ছবি : নয়া দিগন্ত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য সমস্যা নিয়ে বিএনপি নেতারা সর্বোচ্চ নোংরা রাজনীতি করেছেন। খালেদা জিয়ার চিকিৎসা তাদের কাছে গুরুত্বপূর্ণ নয়, যতটা বেগম জিয়ার শাররিক অবস্থা নিয়ে ইস্যু সৃষ্টির খুঁজে বের করা গুরুত্ব পেয়েছে ।
মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে মেঘনা সেতুর নির্মাণাধীন অফিসে অনুষ্ঠিত ঈদুল আজহার আগে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের যানজট নিরসনকল্পে করণীয় মতবিনিমিয় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার শাররিক অবস্থা নিয়ে বিএনপি যে কত নোংরা রাজনীতি করে তা স্পষ্ট হয়ে গেছে।
জামায়াতের নিবন্ধন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জামায়াতের নিবন্ধের বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে। আমরা তো এর কোনো সমাধান করতে পারব না।

আগামী নির্বাচন নিয়ে সরকারের ভূমিকা কী এ প্রশ্নে জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনে যেসব দলের রেজিস্ট্রেশন থাকবে তারা নির্বাচনে অংশ নেবে। যারা অন্যভাবে করবে সেটাও নির্বাচন কমিশন দেখবে। নির্বাচনের সিডিউল ঘোষণার সঙ্গে সঙ্গে গোটা নির্বাচনব্যবস্থা নির্বাচন কমিশনের অধিনে চলে যাবে। সরকারের এ ব্যাপারে কোণো করণীয় থাকবে না বলে মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, কোরবানির ঈদকে কেন্দ্র করে যত্রতত্র পশুর হাট বসতে পারবে না, মহাসড়কের পাশে কোনোভাবেই পশুর হাট বসতে দেয়া হবে না। এজন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশনা দেন। একই সাথে আগামী মাসের ১০ অক্টোবরের মধ্য সড়ক ও মহাসড়কের ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করে যানচলাচলের উপযোগী করে তোলার জন্য সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেন।

মন্ত্রী আরো বলেন, এবারের ঈদে যানজট নিরসনের পাশাপাশি, এবার সড়ক দুর্ঘটনা রোধে প্রধান টার্গেট নিয়ে কাজ করা হবে। এজন্য জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও জেলা প্রশাসনকে একটি টিম ওয়ার্ক হয়ে কাজ করার নির্দেশ দেন মন্ত্রী। তিনি বলেন, মহাসড়কে ইজিবাইক চলাচল কমেছে, কিন্তু ব্যাটারিচালিত রিক্সা চলাচল বেড়ে গেছে। এসব ব্যাটারিচালিত রিক্সা হাইওয়েতে চলাচল বন্ধ করতে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ দেন।
তিনি বলেন, সম্প্রতি নতুন উপদ্রব হয়ে দাড়িয়েছে মোটর সাইকেল। মোটর সাইকেলে হেলমেট ছাড়া ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে তিন থেকে চারজন নিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে। তিনি পুলিশকে এসময় মোটর সাইকেল আটকিয়ে জরিমানা করা নির্দেশ দিয়ে বলেন, এখানে কোনো সহানুভূতি দেখানো যাবে না। জরিমানা চালু করা হলে মোটর সাইকেলে তিন-চারজন নিয়ে ঝুকির্পূণ চলাচল কমে আসবে।

তিনি আরো বলেন, গত ঈদে মন্ত্রণালয়ের মনিটরিং ব্যবস্থা দুর্বল ছিল। এবার মনিটরিং ব্যবস্থা জোরদার করার তাগিদ দেন মন্ত্রী। ফিটনেসবিহীন যানবাহন চলাচলে নিষিদ্ধ করার নির্দেশ দেন মন্ত্রী। ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে পচনশীল দ্রব্য, ওষুধ ও রফতানিমুখী পোশাকবহনকারী ছাড়া ভারী পরিবহন চলাচল বন্ধ থাকবে।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সড়ক পরিবহন বিভাগের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ, বিআরটিএ’র চেয়ারম্যান মশিউর রহমান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জে জেলা প্রশাসক রাব্বি মিয়া, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আব্দুনস সুবুর, শ্রমিক নেতা তাজুল ইসলাম, পরিবহন মালিক সমিতির নেতা সোহেল মাহমুদসহ কুমিল্লা, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জের উর্ধ্বতন কর্মকর্তারা।

 


আরো সংবাদ



premium cement
জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

সকল