১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় না: ইনু

-

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় না। অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, যুদ্ধাপরাধী, জঙ্গিবাদীদের পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে।
বীর মুক্তিযোদ্ধা জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের উদ্যোগে কর্নেল তাহের মিলনায়তনে স্মরণ সভায় তিনি একথা বলেন।

ইনু আরো বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু মুক্তিযুদ্ধের প্রশ্নে, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে আপসহীন ছিলেন। তাই তিনি বিএনপি-জামায়াত-যুদ্ধাপরাধীদের ক্ষমতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি সংগ্রামী, সৎ ও নির্লোভ রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের লক্ষ্যকে জীবনের লক্ষ্য বেছে নিয়েই দল ও রাজনীতি কেন্দ্রীক জীবন যাবন করতেন।

জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণ সভায় বক্তব্য রাখেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মীর্জা মোঃ আনোয়ারুল হক, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমূখ।
পাকশী ও ঈশ্বরদীসহ বিভিন্ন জেলায় কর্মসূচি পালিত

এদিকে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার জন্মস্থান পাকশী ও ঈশ্বরদীতে পাবনা জেলা জাসদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। গতকালসকাল ৮ টায় পাকশী রেলওয়ে কবরস্থানে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর সমাধীতে পুস্পস্তবক অর্পণ এবং বিকালে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন জেলা-উপজেলা জাসদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement