২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দায়িত্বশীল ব্যক্তির দায়িত্বহীন মন্তব্য নৈরাজ্যে উৎসাহ যোগাবে: সিপিবি-বাসদ

-

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক সমাবেশে ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়েছেন সিপিবি-বাসদ নেতৃবৃন্দ। তারা বলেন, ছাত্রলীগের কুকীর্তির দায়ভার গ্রহণে অস্বীকৃতি জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের করা মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেণ তারা বলেন, দায়িত্বশীল ব্যক্তির এ ধরনের দায়িত্বহীন মন্তব্য সন্ত্রাসীদের নৈরাজ্য সৃষ্টিতে উৎসাহ যোগাবে বলে সিপিবি-বাসদ নেতৃবৃন্দ মনে করেন। নেতৃবৃন্দ দ্রুততম সময়ে কোটার যৌক্তিক সংস্কার করে চলমান সংকট সমাধানের জন্য সরকারের কাছে দাবি জানান।

সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম ও বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এক বিবৃতিতে একথা বলেন। কোটা সংস্কার আন্দোলনের নেতাদের নিঃশর্ত মুক্তি, ক্যাম্পাসে হামলাকারীদের গ্রেফতার এবং নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার দাবিতে শহীদ মিনারে আহুত ছাত্র-শিক্ষক সমাবেশে ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানিয়েছে তারা একথা বলেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চলমান কোটা সংস্কার আন্দোলনকে বিকৃতভাবে কোটা বাতিল আন্দোলন হিসেবে অপপ্রচার করে সরকারি দল আওয়ামী লীগ ও ছাত্র সংগঠন ছাত্রলীগ সারাদেশে আন্দোলনকারী ছাত্র-ছাত্রী এবং তাদের সাথে সংহতি প্রকাশকারী শিক্ষক-অভিভাবকদের উপর বর্বর হামরা পরিচালনা করছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের শান্তিপূর্ণ সমাবেশে ছাত্রলীগ হামলা চালিয়ে দশজন শিক্ষার্থীকে আহত করেছে। চারজন অধ্যাপকসহ গণমাধ্যমকর্মীদের লাঞ্ছিত করেছে। নেতৃবৃন্দ ছাত্র-শিক্ষকদের নির্যাতন ও লাঞ্ছনাকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র

সকল