২০ অক্টোবর ২০১৮
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি

কদমতলী থানার সাধারণ সম্পাদকের পদ থেকে রবিনের পদত্যাগ

কদমতলী থানার সাধারণ সম্পাদকের পদ থেকে রবিনের পদত্যাগ - সংগৃহীত

সদ্য ঘোষিত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কদমতলী থানা কমিটির সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন তানভীর আহমেদ রবিন। গতকাল বিকেলে তিনি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর দক্ষিণের সভাপতি এবং সেক্রেটারি বরাবর লেখা পদত্যাগপত্র জমা দেন। রবিন মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।
পদত্যাগপত্রে রবিন এক-এগারোর সময়ে দলের জন্য তার ত্যাগের কথা উল্লেখ করে বলেন, ‘সাংগঠনিক সম্পাদক হিসেবে আমার কোন মতামত বা আলোচনা না করে, আমার নিজের থানার ব্যাপারে আমার সকল মতামত উপেক্ষা করে দলের স্বার্থ বিরোধীদের অধিকাংশ পদে নিয়োগ দেয়া হয়েছে। যাদের অনেকেরই বিগত আন্দোলন সংগ্রামে কোন সক্রিয় ভূমিকা ছিল না। আমার ৪ থানা ( ডেমরা, যাত্রাবাড়ি, কদমতলী ও শ্যামপুর) ছাড়াও ঢাকা মহানগরীর অন্যান্য থানায়ও ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে। যা আমি সাংগঠনিকভাবে ত্রুটিযুক্ত মনে করি।’
মহানগরের এই নেতা পদত্যাগপত্রে বলেন, ‘কদমতলী থানা বিএনপির ওয়ার্ড কমিটির গঠন প্রক্রিয়ায় বিভিন্ন অনিয়ম আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে তুলে ধরবো এবং আমার সাথে কোন আলোচনা ছাড়াই ঢাকা মহানগরীর সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের নিজস্ব সিদ্ধান্তে আমাকে কদমতলী থানার সাধারণ সম্পাদক ঘোষণা করেছে, যা আমার কাছে কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এ কারনে আমি কদমতলী থানার সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করছি।
গত সোমবার ঢাকা মহানগর দক্ষিণের ২১ টি থানা ও ৮টি ওয়ার্ডের কমিটি ঘোষণা করা হয়।


আরো সংবাদ