১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে

- প্রতীকী ছবি

বাড়িতে বসে মাংস রান্না করছিলেন এক মহিলা। সেই গন্ধেই সেখানে হানা দিল বাঘ। মহিলাকে জঙ্গলে টেনে নিয়ে গিয়ে খেয়ে ফেলল বাঘটি। মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে ভারতের ঝাড়খণ্ডের এক গ্রামে।

মঙ্গলবার রামকান্দা থানা এলাকার কুশওয়ার গ্রামে মৃত্যু হয় কলসিয়া দেবীর। জঙ্গলের খুব কাছেই ছিল তার কুঁড়েঘর। পাশেই আরও কয়েকটি কুঁড়েঘরে বেশ কয়েকজনের বাস। এই এলাকায় প্রায়ই জঙ্গল থেকে পশুদের গর্জন শুনতে পেতেন বাসিন্দারা। অনেক এলাকাবাসীদের হিংস্র পশুর পেটে যেতে হয়েছে, এই কথাও তাদের অজানা ছিল না। তবু বুকে ভয় নিয়েই তারা থাকেন সেখানে।

মঙ্গলবার কলসিয়া দেবী নিজের কুঁড়েঘরে বসে মাংস রান্না করছিলেন। সেই গন্ধ পেয়েই হানা দেয় এক বাঘ। মাংসের খোঁজে জঙ্গল থেকে বেরিয়ে এসে সে সোজা ঢুকে পড়ে কলসিয়া দেবীর কুঁড়েতে। ভেতরে ওই মহিলাকে বসে থাকতে দেখে, তার উপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। মুখে করে ওই মহিলাকে টানতে টানতে জঙ্গলের ভেতরে নিয়ে যায়। সাহায্যের জন্য তখন চিৎকার করছিল কলসিয়া। চিৎ‌কার শুনে মানুষজন ছুটে এলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে।

পরে কুঁড়ের ভেতরে তলসিয়ার মাংস পড়ে থাকতে দেখে শোকাচ্ছন্ন হয়ে পড়েন স্থানীয়রা। এই ঘটনার কথা স্বীকার করেছে বন দফতরও।

তবে তাদের দাবি, বাঘ নয়, কলসিয়াকে মেরেছে এক চিতাবাঘ। বেতলা ব্যাঘ্র সংরক্ষণ এলাকারই সংলগ্ন জঙ্গলের পাশে ওই জনবসতি। এর আগেও ওই এলাকায় এমন ঘটনা ঘটেছে। তবে সরকারের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। এই সময়।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল