১৫ অক্টোবর ২০১৯

ডুবন্ত ব্যক্তিকে বাঁচাতে নদীতে ঝাঁপ দিল হাতি (ভিডিও)

খরস্রোতা নদীতে ভেসে যাচ্ছিলেন এক ব্যক্তি। তাকে দেখেই পানিতে ঝাঁপ দিয়ে উদ্ধার করল এক হস্তিশাবক। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে থাইল্যান্ডের একটি অভয়ারণ্যে হস্তিশাবকের কীর্তির ভিডিও। টুইটারে প্রায় ৬৮ লাখবার দেখা হয়েছে ভিডিওটি।

ভাইরাল ভিডিওয়ে দেখা যায়, খরস্রোতা নদীর এক পাড়ে দাঁড়িয়ে আছে চারটি পূর্ণবয়স্ক হাতি ও একটি শাবক। এমন সময়ে খরস্রোতা নদী দিয়ে ভেসে আসতে দেখা যায় এক ব্যক্তিকে। বিষয়টি নজরে আসে হস্তি শাবকের। বিন্দুমাত্র দেরি না করে সোজা নদীতে ঝাঁপ দেয় হস্তি শাবক। পানির তোড় কাটিয়ে এগিয়ে যায় ডুবন্ত ব্যক্তির দিকে। তারপর সেই ব্যক্তির কাছাকাছি পৌঁছে বাড়িয়ে দেয় শুঁড়। নিজের শরীর দিয়ে পানির স্রোতও আটকায় হস্তি শাবক। বেশ যত্ন করেই আগলে রাখে ওই ব্যক্তিকে। তারপর পাড়ের দিকে এগোতে থাকে হস্তি শাবক।

জানা গেছে, ভিডিওটি প্রায় ৩ বছর আগেকার। সম্প্রতি টুইটারে ভিডিওটি পোস্ট করেন এক ব্যক্তি। তারপরেই তা ভাইরাল হয়ে যায়। থাইল্যান্ডের হাতি সংরক্ষণ প্রকল্পের অন্যতম কনিষ্ঠ সদস্য ওই হস্তিশাবক। সেই হাতি সংরক্ষণ প্রকল্পেরই কর্মী ড্যারিক থম্পসন নামের ওই 'ডুবন্ত' ব্যক্তি।

তবে, কোনও বিপদে পড়েননি ড্যারিক। খেলার ছলেই হস্তি শাবকের বুদ্ধি পরীক্ষা করতে ডুবে যাওয়ার ভান করেন তিনি। আর তারপরেই হস্তি শাবকের বুদ্ধিমত্তা ও বন্ধুত্বের পরিচয় পেয়ে যান ড্যারিক। জিনিউজ।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum