১৫ ডিসেম্বর ২০১৯

লেকে দুমুখো মাছ!

লেকে দুমুখো মাছ! - ছবি : সংগৃহীত

দুমুখো সাপের কথা মাঝে মধ্যে শোনা যায়। অনেকে দেখেছেন বলেও দাবি করেন। দুমুখো মানুষও আছে! কিন্তু দুই মুখের মাছ দেখেছেন কখনো?
এনডিটিভির অনলাইনে এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি এমনই এক অদ্ভুতদর্শন মাছের ছবি ভাইরাল হয়েছে ইন্টারনেটে। শুক্রবার ডেবি গেডেস তার স্বামীর সঙ্গে নিউইয়র্কের চ্যাম্পলেন লেকে বেরিয়ে অদ্ভুত চেহারার এই মাছটি ধরেন।

ডেবি গেডেস এনবিসি টিভিকে বলেন, আমরা যখন নৌকায় উঠলাম তখন আমরা মাছটাকে দেখে বিশ্বাস করতে পারছিলাম না! দুটি মুখ! যদিও এই মাছটি স্বাস্থ্যবান বেশ! খুব আশ্চর্যজনক প্রাণী!
ডেবি জানিয়েছেন, তিনি এবং তার স্বামী কয়েকটি ছবি তুলে তারপর হ্রদে ফের মাছটিকে ছেড়ে দেন।
মাছের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছে নটি বয়েজ ফিশিং। এটি একটি মাছ ধরার দল যারা স্থানীয় টুর্নামেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ছবিটি বিশ্বজুড়েই ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে।

সোমবার ছবিটি শেয়ার করার সময় নটি বয়েজ ফিশিং লিখেছে, দুই মাথার লেক ট্রাউট কয়েক দিন আগে সহকর্মী ডেবি গেডেসের হাতে চ্যাম্পলেন লেকে ধরা পড়েছিল।
অনলাইনে শেয়ার হওয়ার পর থেকে দুমুখো মাছের ছবিটি কয়েক মানুষ শেয়ার করেছেন এবং হাজারেরও বেশি মন্তব্য সংগ্রহ করেছে। প্রাণিটি সম্পর্কে একাধিক তত্ত্বও ছড়িয়ে পড়েছে কমেন্ট বক্সে।
কমেন্টে একজন লিখেছেন, জীববিজ্ঞানী হিসাবে বলছি, আমি মনে করি এটি একটি বিকৃতি। ভ্রূণগতভাবে কিছু সমস্যা হয়েছে।

অন্য একজন বলেছেন, এটা দুমুখো ব্যাপার নয়... এটা একটা পুরানো আঘাত! সম্ভবত অনুপযুক্ত পরিচালনার কারণে।
লেক চ্যাম্পলেনে বসবাসকারী এক পৌরাণিক দৈত্যের কথা উল্লেখ করে তৃতীয় এক ব্যক্তি প্রশ্ন করেছেন, চ্যাম্পির বংশধর?

 


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik