esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

২২-২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন, আমন্ত্রণ জানানো হচ্ছে বিশ্বখ্যাত ব্যক্তিত্বকে 

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে একজন বিশ্বখ্যাত ব্যক্তিত্বকে বিশেষ অধিবেশনে বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। দক্ষিণ এশিয়ার স্পিকাররাসহ বিখ্যাত ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বুধবার সংসদের শপথ কক্ষে জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত বিশেষ সভায় সভাপতির বক্তব্যে এই তথ্য জানান।

সভায় বিশ্বখ্যাত ব্যক্তির নাম হিসেবে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির নামে এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়ে বলা হয়, আগামী ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশন আয়োজন করা হচ্ছে।

সভায় জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। তিনি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে মুজিববর্ষ উদযাপনের কর্মপরিকল্পনা অবহিত করেন। এ সময় তিনি বর্ষব্যাপী মুজিববর্ষ অনুষ্ঠানমালার অনুষ্ঠান সূচি হস্তান্তর করেন।

মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ১৯ মার্চ শিশু মেলার আয়োজন করা হচ্ছে, যেখান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংসদের বর্ষব্যাপী কর্মপরিকল্পনার শুভ উদ্বোধন করবেন বলে তিনি উল্লেখ করেন। এছাড়াও জাতীয় সংসদে বঙ্গবন্ধুর আলোকচিত্র নিয়ে ‘বঙ্গবন্ধু প্যাভিলিয়ন’ স্থাপন এবং ১-৫ ডিসেম্বর ‘মুজিবমঞ্চ’ স্থাপন করা হবে। মুজিবমঞ্চের পাশেই আয়োজন করা হচ্ছে বিজয় মেলা।  এ সময় স্পিকার সংসদের গৃহীত কর্মপরিকল্পনা সফলভাবে সম্পন্ন করার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভায় হুইপ ইকবালুর রহিম এমপি, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়াসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat