২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেশে ভিক্ষুকের সংখ্যা ২ লাখ ৫০ হাজার

-

বিভিন্ন জেলার প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের চাহিদাপত্র অনুযায়ি দেশে বর্তমানে ২ লাখ ৫০ হাজার ভিক্ষুক রয়েছে। শতকরা হিসাবে ০.১৭ ভাগ মানুষ ভিক্ষা বৃত্তির মাধ্যমে জীবিকা নির্বাহ করে।

সরকারি দলের দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ আজ সংসদে এ কথা জানান।

তিনি জানান তবে ভিক্ষুকের সংখ্যা নির্ধারণে সমন্বিতভাবে কোন জরিপ পরিচালিত হয়নি। তারপরও জেলা প্রশাসন ও সমাজকল্যণ কার্যালয় থেকে পাঠানো চাহিদা পত্রের ভিত্তিতে ভিক্ষুক পুর্নবাসনের জন্য মোট ৪৫০ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়। এর বিপরীতে গত অর্থ বছরে ভিক্ষুক পুর্নবাসন কর্মসূচিতে ৩ কোটি টাকা এবং চলতি অর্থবছরে ৪ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল