২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধির নির্দেশনা সংসদীয় কমিটির

মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধির নির্দেশনা সংসদীয় কমিটির - ছবি : সংগৃহীত

দেশব্যাপী মশার বিস্তার রোধে তৎপরতা বৃদ্ধি করতে স্থানীয় সরকার মন্ত্রনালয় ও সিটি করপোরেশন সমূহকে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বুধবার কমিটির এক বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়া মোকাবেলা, এডিস মশার বিস্তারর রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার বিষয়ে পর্যালোচনার পর এ নির্দেশনা দেয়া হয়।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মালামাল ক্রয়ের অনিয়মের অভিযোগ নিয়ে আলোচনা হয়। বিষয়টি তদন্তে কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং আ.ফ.ম রুহুল হক, মোঃ আব্দুল আজিজ ও জাকিয়া নূর কে সদস্য করে একটি সাব-কমিটি গঠন করা হয় এবং দুই মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বৈঠকে জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হয়। হাসপাতালটির সেবার মানোন্নয়নে নির্দেশনা দেয়া হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকে এর সদস্য আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোঃ মনসুর রহমান, মোঃ আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর অংশগ্রহণ করেন। বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, সংশ্লিষ্ট সংস্থাসমূহের কর্মকর্তা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিস্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল