২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘুষ সন্ত্রাস ক্যাসিনো মাদক নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত থাকবে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

-

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, যতদিন ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো, মাদকসহ সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে না আসবে ততদিন চলমান অভিযান অব্যাহত থাকবে। বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাবের উপর বিরোধী দল জাতীয় পার্টির সদস্য রু¯Íম আলী ফরাজী উত্থাপিত নোটিশের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে ডা. রুস্তম আলী ফরাজীর উত্থাপিত বিষয়টি ছিল ‘ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো (জুয়া) ও মাদকসহ সকল সামাজিক অপরাধের বিরুদ্ধে চলমান অভিযান সারাবছর অব্যাহত রাখা হউক। প্রস্তাবটি সমর্থন করে ৯ জন সংসদ সদস্য বক্তৃতা করেন। তারা সামাজিক অপরাধ দমনে কঠোর অভিযান পরিচালনার উপর গুরুত্বারোপ করেন।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গীবাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আমরা জঙ্গীবাদ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়েছিলেন। মানুষ সাড়া দিয়েছে, আমরা সফল হয়েছি। মাদক নিয়ে নির্মুল নিয়ে আমরা কাজ করছি। মাদক নিয়ন্ত্রণে আমরা বসে নেই। মাদক আমরা তৈরি করি না। মাদক আসে প্রতিবেশী দেশগুলো থেকে। তিনি বলেন, আমরা ভারত মিয়ানমারের সঙ্গে কথা বলেছি। ইয়াবা রোধে মিয়ানামরের সঙ্গে তিনদফায় বৈঠক করেছি, চতুর্থ দফায় বৈঠক হবে। তিনি আরো বলেন, মাদকের সাপ্লাই হ্রাসের জন্য আইনশৃংখলা রক্ষা বাহিনী বর্ডারে কাজ করছে। সন্ত্রাস দমনে আমরা সন্ত্রাস বিরোধী আইন আপডেট করেছি। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে কাজ চলছে। গোয়েন্দা নজরদারী বাড়ানোর জন্য গোয়েন্দা সংস্থা আপডেট ও লজিস্টিক সার্পোট বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিটিটিসি সারাদেশে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করছে। আটটি জঙ্গী সংগঠনকে গেজেট দ্বারা নিষিদ্ধ করেছি। জঙ্গীবাদ নিয়ন্ত্রণ করেছি। মাদকও নিয়ন্ত্রণ করতে পারবো। বলা হয়েছে, দুর্নীতি, ঘুষ, মাদক, ক্যাসিনো সন্ত্রাস সর্বস্তরে ছড়িয়ে পড়েছে। কিন্তু প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিচ্ছেন না। তিনি সকল অপরাধীকে আইনের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন, আমরা তা করছি। যতদিন এই ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো ও মাদকসহ সকল সামাজিক অপরাধ সম্পূর্ণ নিয়ন্ত্রণে না আনতে পারবো, ততদিন এই অভিযান চলমান থাকবে।


আরো সংবাদ



premium cement
সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান জার্মানির অর্থ যেভাবে সিরিয়ায় যুদ্ধাপরাধে ব্যবহার হচ্ছে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

সকল