২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বর্ষার আগেই রাজধানীর জলাবদ্ধতা নিরসনের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর

বর্ষা মওসুম আসলেই তলিয়ে যায় রাজধানীর রাস্তা ঘাট - ছবি : সংগৃহীত

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্ষা শুরুর আগেই রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনকে কার্যকর ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম. আবদুল লতিফের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তিনি সংসদকে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ রাজধানী ঢাকার সারফেস ড্রেন, অগভীর নর্দমাসমূহ নির্মাণ ও রক্ষণাবেক্ষণ করে থাকে। ঢাকা মহানগরীতে জলাবদ্ধতা নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বর্ষা মৌসুম শুরুর আগেই উভয় সিটি করপোরেশনকে নির্দেশনা দেয়া হয়েছে। জলাবদ্ধতা নিরসনে উভয় সিটিতেই ড্রেনসমূহ নিয়মিত পরিষ্কার করার কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে কালশী ও মুসলিম বাজার খাল পরিষ্কার করা হয়েছে।

চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সবার জন্য নিরাপদ পানি’ সরকারের এই ভিশনকে বাস্তবায়নের লক্ষ্যে, রাজধানীর সব বস্তিবাসীদের আগামী ডিসেম্বরের মধ্যে বৈধ ও নিরাপদ পানি সরবরাহ ব্যবস্থার আওতায় আনা হবে। তিনি বলেন, গত এক দশকে ঢাকা ওয়াসা তথা বর্তমান আওয়ামী লীগ সরকার প্রতিটি নাগরিকের জন্য নিরাপদ পানি সরবরাহ নিশ্চিতকল্পে ‘ভিশন ২০২১’ অনুযায়ী ‘পরিবেশবান্ধব, টেকসই ও গণমুখী পানি ব্যবস্থাপনা’ বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল