১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি দিয়েছেন সংরক্ষিত আসনের এমপিরা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি দিয়েছেন সংরক্ষিত আসনের এমপিরা - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের নবনির্বাচিত সংসদ সদস্যগণ শপথ গ্রহণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। নবনির্বাচিত সংসদ সদস্যগণ। বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর সংসদ সদস্যগণ এক মিনিট নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এর আগে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি সংসদ ভবনের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের নবনির্বাচিত আওয়ামী লীগের ৪৩ জন, ওয়ার্কার্স পার্টির ১জন, স্বতন্ত্র ১জন এবং জাতীয় পার্টির ৪ জনসহ সর্বমোট ৪৯ জন সংসদ সদস্যগণের শপথ বাক্য পাঠ করান।

আরো পড়ুন : শপথ নিয়েছেন সংরক্ষিত আসনের নারী এমপিরা
নয়া দিগন্ত অনলাইন  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২১

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্যরা (এমপি) শপথ নিয়েছেন। স্পিকার ড. শিরীর শারমিন চৌধুরী আজ বুধবার সকাল সাড়ে ১০টায় তাদের শপথ বাক্য পাঠ করান।

সংসদ ভবনের নিচতলায় শপথ কক্ষে তাদের শপথ পাঠ করানো হয়। সংসদের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।


প্রথমে আওয়ামী লীগের সংসদ সদস্যরা শপথ নেন। এরপর জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নেন। পরে ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র পার্টির একজন আলাদা আলাদা ভাবে শপথ নেন।

এর আগে রোববার নারী সংসদ সদস্যদের নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)। ইসির যুগ্ম-সচিব ও রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ৪৯টি নারী আসনের কোনোটিতে একাধিক প্রার্থী না থাকায় কমিশন সবাইকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন এবং আরেকজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। বিএনপির এমপিরা এখনো শপথ না নেয়ায় তাদের জন্য নির্ধারিত একটি আসন এখনো শূন্য।


আরো সংবাদ



premium cement