২৪ আগস্ট ২০১৯

দেশে বিদ্যুৎ বিল বকেয়া ৬ হাজার ৮৮৩ কোটি টাকা

জাতীয় সংসদ - সংগৃহীত

২০১৮ সালের অক্টোবর পর্যন্ত সারাদেশে মোট বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ৬ হাজার ৮৮২ কোটি ৯৫ লাখ টাকা। সোমবার সংসদে এ কথা জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর তারকাচিহ্নিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বকেয়া বিদ্যুৎ বিলের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি সংস্থার কাছে পাওনা আছে ৬৪২ কোটি ৯৮ লাখ টাকা।

তাছাড়া বিদ্যুৎ বিল বাবদ আধা-সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ৭৬৩ কোটি ৯০ লাখ এবং ব্যক্তি মালিকানাধীন খাতে ৫ হাজার ৪৭৬ কোটি ৬ লাখ টাকা বকেয়া আছে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি জানান, বকেয়া বিল আদায়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও টাস্কফোর্স গঠন করে অভিযান চালানোর বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet