২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লিটন চৌধুরী সংসদের চীফ হুইপ

নূর-ই-আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী) - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদের চীফ হুইপ হিসেবে নিয়োগ পেয়েছেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মাদারীপুর-১ আসনের নূর-ই-আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী)। তার সাথে হুইপ পদে থাকছেন শেরপুর-১ আসনের আতিউর রহমান আতিক, দিনাজপুর-৩ আসনের ইকবালুর রহিম ও গাইবান্ধা-২ আসনের মাহবুব আরা গিনি। নতুনদের মধ্যে আছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চনন বিশ্বাস, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য শামশুল হক চৌধুরী।

সংসদ সচিবালয় জানিয়েছে, রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ সংসদ নেতা শেখ হাসিনার পরামর্শক্রমে প্রধান হুইপ ও হুইপদের নিয়োগ আদেশ চূড়ান্ত করার পর বুধবার এসংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।

চীফ হুইপ পূর্ণ মন্ত্রীর পদমর্যদা ও হুইপরা প্রতিমন্ত্রীর পদমর্যদা ভোগ করে থাকেন। আজ থেকেই তারা দায়িত্ব পালন শুরু করেছেন। বিকেল ৩টায় একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

মাদারীপুর-১ আসন থেকে ৬ বার নির্বাচিত সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী) নবম সংসদের হুইপ ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। দশম সংসদে অনুমিত হিসাব কমিটির সভাপতি ছিলেন লিটন চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নে।


আরো সংবাদ



premium cement