২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জ্বালাও-পোড়াও মামলার বিচার শিগগিরই : আইনমন্ত্রী

-

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক সংসদকে জানান, ২০১৪ ও ২০১৫ সালের জ্বালাও-পোড়াও ও নৃশংস হত্যাকান্ডের ঘটনায় যেসব মামলার তদন্ত এখনো হয়নি তা দ্রুত শেষ করার চেষ্টা চলছে। তদন্ত কাজ শেষ হলেই মামলাগুলোর বিচার শুরু হবে। নজিবুল বশর মাইজভান্ডারীর এক সম্পূরক প্রশ্নের জবাবে সংসদে তিনি একথা জানান।
তিনি বলেন, ২০১৪ ও ২০১৫ সালে জ্বালাও-পোড়াও ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাগুলোর যেসব মামলার চার্জশিট হয়েছে তার কিছু মামলার বিচার শেষ হয়েছে এবং আসামিদের শাস্তি হয়েছে। বাকি মামলাগুলোর মধ্যে কিছু মামলার এখনও তদন্ত চলছে। তদন্ত রিপোর্ট কোর্টে না এলে বিচার হবে না, সেজন্য দেরি হচ্ছে। তবে যাতে দ্রুত মামলাগুলোর তদন্ত কাজ শেষ হয় এবং চার্জশিট দেওয়া হয় সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সঙ্গে নিয়মিত আলোচনা চলছে।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল