২৪ জুলাই ২০১৯

প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদে নিয়োগ দ্রুত করার সুপারিশ

প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদে নিয়োগ দ্রুত করার সুপারিশ - ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সব জেলার প্রাথমিকে দ্রুততার সাথে প্রধান শিক্ষকের শূন্যপদে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ মোতাহার হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় হয়।
কমিটির সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, সামশুল হক চৌধুরী , মোঃ নজরুল ইসলাম বাবু, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল সভঅয অংশগ্রহণ করেন।

সভায় প্রধান শিক্ষকের শূন্য পদে চলতি দায়িত্ব প্রদানের ক্ষেত্রে জ্যেষ্ঠতা নীতিমালা কঠোরভাবে অনুসরণ করার সুপারিশ করা হয়।
কমিটি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে অতিদ্রুত টিইও এবং এটিইও পদ সৃজন করে জনবল নিয়োগ দেয়ার সুপারিশ করে। এছাড়াও সভায় পিইডিপ-৪ প্রকল্প সর্ম্পকে বিস্তারিত আলোচনা করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সব উপজেলায় পর্যায়ক্রমে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে
সব উপজেলায় পর্যায়ক্রমে মিনি স্টেডিয়াম নির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়েছে ।
যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠিত ২ নং সাব কমিটির আহবায়ক নাহিম রাজ্জাক শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতাধীন উপজেলাসমূহের মধ্যে শরীয়তপুর জেলার কয়েকটি উপজেলায় নির্মানাধীন মিনি স্টেডিয়ামগুলোর নির্মাণকাজ সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে এ তথ্য জানান।

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা সদরের অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মানের জন্য স্থান নির্বাচনের বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে কমিটি।
পরে জেলার ভেদেরগঞ্জ এবং গোসাইরহাট উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মানকাজ সরেজমিনে পরিদর্শন করা হয়। মিনি স্টেডিয়াম নির্মানে যে কোন জটিলতা নিরসন করে কাজের নির্দিষ্ট মান বজায় রেখে অতিদ্রুত নির্মাণকাজ সমাপ্ত করার সুপারিশ করা হয়।

কমিটি আহবায়ক নাহিম রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুত এ প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে দেশের সবকটি উপজেলায় মানসম্মত মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। ভবিষ্যত প্রজন্ম গঠন এবং তরুন সমাজকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করার জন্য খেলাধুলায় উৎসাহিত করার বিকল্প নেই। তৃণমূল পর্যায় থেকে দেশের মেধাবী খেলোয়াড়দের উৎসাহ দিয়ে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্যতা অর্জনে এই মিনি স্টেডিয়াম ভূমিকা পালন করতে পারে।

পরিদর্শনের সময় শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক শাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi