১৯ ফেব্রুয়ারি ২০১৯

প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদে নিয়োগ দ্রুত করার সুপারিশ

প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্যপদে নিয়োগ দ্রুত করার সুপারিশ - ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সব জেলার প্রাথমিকে দ্রুততার সাথে প্রধান শিক্ষকের শূন্যপদে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ মোতাহার হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় হয়।
কমিটির সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, সামশুল হক চৌধুরী , মোঃ নজরুল ইসলাম বাবু, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল সভঅয অংশগ্রহণ করেন।

সভায় প্রধান শিক্ষকের শূন্য পদে চলতি দায়িত্ব প্রদানের ক্ষেত্রে জ্যেষ্ঠতা নীতিমালা কঠোরভাবে অনুসরণ করার সুপারিশ করা হয়।
কমিটি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে অতিদ্রুত টিইও এবং এটিইও পদ সৃজন করে জনবল নিয়োগ দেয়ার সুপারিশ করে। এছাড়াও সভায় পিইডিপ-৪ প্রকল্প সর্ম্পকে বিস্তারিত আলোচনা করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সব উপজেলায় পর্যায়ক্রমে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে
সব উপজেলায় পর্যায়ক্রমে মিনি স্টেডিয়াম নির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়েছে ।
যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠিত ২ নং সাব কমিটির আহবায়ক নাহিম রাজ্জাক শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতাধীন উপজেলাসমূহের মধ্যে শরীয়তপুর জেলার কয়েকটি উপজেলায় নির্মানাধীন মিনি স্টেডিয়ামগুলোর নির্মাণকাজ সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে এ তথ্য জানান।

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা সদরের অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মানের জন্য স্থান নির্বাচনের বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে কমিটি।
পরে জেলার ভেদেরগঞ্জ এবং গোসাইরহাট উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মানকাজ সরেজমিনে পরিদর্শন করা হয়। মিনি স্টেডিয়াম নির্মানে যে কোন জটিলতা নিরসন করে কাজের নির্দিষ্ট মান বজায় রেখে অতিদ্রুত নির্মাণকাজ সমাপ্ত করার সুপারিশ করা হয়।

কমিটি আহবায়ক নাহিম রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুত এ প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে দেশের সবকটি উপজেলায় মানসম্মত মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। ভবিষ্যত প্রজন্ম গঠন এবং তরুন সমাজকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করার জন্য খেলাধুলায় উৎসাহিত করার বিকল্প নেই। তৃণমূল পর্যায় থেকে দেশের মেধাবী খেলোয়াড়দের উৎসাহ দিয়ে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্যতা অর্জনে এই মিনি স্টেডিয়াম ভূমিকা পালন করতে পারে।

পরিদর্শনের সময় শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

ঢাবি নীল দলের নতুন আহ্বায়ক অধ্যাপক মাকসুদ কামাল শেরেবাংলা মেডিক্যালের ডাস্টবিনে ২২ অপরিণত শিশুর লাশ সৌদি আরবের সাথে সামরিক চুক্তি সংবিধান লঙ্ঘন কি নাÑ সংসদে প্রশ্ন বাদলের বগুড়ায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র পার্বত্য চট্টগ্রামেও ভূমি অধিগ্রহণে সমান ক্ষতিপূরণের বিধানকল্পে সংসদে বিল হাসপাতালের ডাস্টবিনে ৩৩ নবজাতকের লাশ! একদলীয় দু:শাসন দীর্ঘায়িত  করতেই বিএনপি নেতাদের কারাগারে রাখা হচ্ছে :  মির্জা ফখরুল  রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আমদানি বন্ধের দাবি মিল মালিকদের লবণের দরপতনে চাষিরা দিশেহারা এনটিআরসিএর আওতায় আনা হচ্ছে শিক্ষক নিয়োগ কার্যক্রম মনোনয়নপত্র বিতরণ শুরু আজ : ছাত্রদলের অংশগ্রহণ নিয়ে শঙ্কা

সকল




Hacklink

ofis taşıma

canli radyo dinle

Yabanci Dil Seslendirme