২৩ অক্টোবর ২০১৮

জিয়ার শাহাদাত বার্ষিকী উপলক্ষে সৌদি বিএনপির ইফতার মাহফিল

জিয়ার শাহাদাত বার্ষিকী উপলক্ষে সৌদি বিএনপির ইফতার মাহফিল -

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত বৃহস্পতিবার সৌদি আরবের জেদ্দায় আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে সৌদি আরব বিএনপি।

এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। এখন ষড়যন্ত্রম‚লকভাবে ৫ জানুয়ারি মার্কা নির্বাচনের পাঁয়তারা করছে সরকার। কিন্তু বিএনপি কোনো পাতানো ও ষড়যন্ত্রম‚লক নির্বাচনে যাবেনা। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ছাড়া কোনো নির্বাচনও দেশে হবে না। হতে দেওয়া হবে না।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি আলহাজ আহম্মেদ আলী মুকিবের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন-বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য রফিক সিকদার, আলহাজ আবদুর রহমান, জেদ্দা বিএনপির আহবায়ক এম এ আজাদ চয়ন, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন, প্রকৌশলী নূরুল আমিন, মক্কা বিএনপির সভাপতি খন্দকার এম এ হেলাল সিআইপি, মদিনা বিএনপি সভাপতি আবদুল মমিন, বিএনপি নেতা আব্দুল মান্নান, আবদুল জলিল, কেফায়েতুল্লাহ, জহুরুল ইসলাম, ওয়েছ আহমেদ, শফিক মিয়া, বাহারুদ্দিন বাবলু, মোহাম্মদ সাহজাহান, নূরুল আমিন, মোস্তাফিজুর রহমান শিপলু প্রমুখ। ইফতারের আগে খালেদা জিয়ার কারামুক্তি ও তারেক রহমানের সুস্থতা ও দেশের সুখ-শান্তি কামনা করে মোনাজাত করা হয় অনুষ্ঠানের আয়োজন করে জেদ্দা মহানগরের বৃহত্তর মাছনা বিএনপি।

প্রধান অতিথির বক্তব্যে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আইনী প্রক্রিয়ায় সরকার বেগম খালেদা জিয়াকে মুক্তি দেবে না। আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করতে হবে। এ ক্ষেত্রে সৌদি আরবসহ সব প্রবাসীদের ঐক্যবদ্ধ ভ‚মিকা পালন করতে হবে। ওয়ান ইলেভেনেও দেশ ও গণতন্ত্রের পক্ষে প্রবাসীদের ভূমিকা ছিল। অবৈধ মঈন-ফখরুদ্দিন সরকারের বিরুদ্ধে প্রবাসীরা জনমত গঠনে কাজ করেছিল।

তিনি বলেন, মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভ‚হত্যাকান্ড চালাচ্ছে সরকার। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে হত্যাকান্ড চালানো হচ্ছে। এটা মানবাধিকের চ‚ড়ান্ত লঙ্ঘন। একটি গণতান্ত্রিক দেশে এটা হতে পারে না। এ সরকারের যে জবাবহিহিতা নেই-এসব ক্রসফায়ারই তার প্রমাণ। বিএনপি ক্ষমতায় গেলে আইনের শাসন ও মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা করবে।

আহম্মেদ আলী মুকিব বলেন, পবিত্র ঈদুল ফিতরের আগেই খালেদা জিয়াকে মুক্তির দাবি জানিয়ে বলেন, সরকার বহু টাল-বাহানা করেছে। এরপর খালেদা জিয়া উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। কিন্তু, আবারো সরকারি কারসাজিতে তার জামিন আটকে দেয়া হয়েছে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দিলে জনগণ তা কখনোই মেনে নিবে না বলে তিনি মন্তব্য করেন।

 


আরো সংবাদ