২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নানা আয়োজনের মধ্য দিয়ে ছাত্রশিবিরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে ছাত্রশিবিরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - ছবি: নয়া দিগন্ত

রাজধানীসহ সারাদেশে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার বর্ণাঢ্য র‌্যালি, শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ দিনটি উদযাপন করে সংগঠনের নেতাকর্মীরা।

দিবসটিতে ঢাকা মহানগর উত্তরের ক্রীড়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিবির সভাপতি মো: সিরাজুল ইসলাম বলেন, সদ্য স্বাধীন হওয়া এ বাংলাদেশে যখন দুর্নীতি ও দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট। সেকুলার ও নৈতিকতা বিবর্জিত শিক্ষাব্যবস্থা যখন জাতিকে নিয়ে যাচ্ছিল ঠিক তখন ১৯৭৭ এর ৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্বিবিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে যাত্রা করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

তিনি আরো বলেন, ছাত্রশিবির-একটি নাম, একটি ইতিহাস, আল্লাহর পথের এক দু:সাহসী কাফেলার নাম। মহান আল্লাহ তায়ালার প্রতি অবিচল বিশ্বাস, ঈমানী চেতনা, ছাত্রজনতার ভালোবাসাকে ধারণ করে এ কাফেলা ইহকালিন ও পরকালিন সফলতার লক্ষ্যে এগিয়ে চলেছে। আমাদের যাত্রা যেকোন মূল্যে মঞ্জিলে মকসুদে পৌঁছানো পূর্ব পর্যন্ত সমাপ্ত হবে না ইনশাআল্লাহ।

ঢাকা মহানগর উত্তর
কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সভাপতি মোস্তাফিজুর রহমান, সেক্রেটারি মাহমুদ মুরাদসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ
প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীর জুরাইনে বর্ণাঢ্য র‌্যালি করেছে ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় সাহিত্য ও দাওয়াহ সম্পাদক রাজিবুর রহমান পলাশের নেতৃত্বে র‌্যালি রাজধানীর গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে জুরাইন চৌরাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে মহানগর সভাপতি রাসেল মাহমুদ, সেক্রেটারি নোমান শিকদারসহ শাখার বিপুল-সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করে।

ঢাকা মহানগর পশ্চিম
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে আনসার ক্যাম্পের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সভাপতি এনামুল হক, সেক্রেটারি মারুফুল হাসানসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলা শাখার
শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করে শিবিরের সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, ছাত্রদের সমস্যা সমাধানে ও শিক্ষা প্রসারে ইসলামী ছাত্রশিবির যে ঐতিহাসিক ভূমিকা পালন করছে তা সর্বাবস্থায় অব্যাহত রাখবে। যারা ছাত্রশিবিরকে নি:শেষ করতে চেয়েছে তারাই ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, জেলা সভাপতিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

গাজীপুর মহানগর
প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির গাজীপুর মহানগর শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক গোলাম রাব্বানির নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সভাপতি ফখরুল ইসলাম, সেক্রেটারি জহির উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগর। নগরীতে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন মহানগর সভাপতি শাহরিয়ার ফয়সাল। এসময় সাবেক কেন্দ্রীয় মাদরাসা সম্পাদক হাফেজ ইমরান খালিদ, মহানগর সেক্রেটারি মোশারফ আনসারিসহ বিপুল-সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রংপুর মহানগর
সকাল ৯টায় ছাত্রশিবির রংপুর মহানগর শাখা সভাপতি আশিকুর রহমানের নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর
দিনটিতে ইসলামী ছাত্রশিবির রাজশাহী মহানগরের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি বাইপাস মোড়ে গিয়ে শেষ হয়। র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন মহানগর সভাপতি সালাহউদ্দিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারি হাফেজ নুরুল আওয়ালসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সিলেট মহানগর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

চট্টগ্রাম মহানগর উত্তর
চট্টগ্রাম মহানগর উত্তর নগরীতে বর্ণ্যাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি নগরীতে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি। মহানগর সেক্রেটারিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা। সকাল ৮টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখা সেক্রেটারিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।


লক্ষীপুর শহর
বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির লক্ষীপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি লক্ষীপুর-ঢাকা মহাসড়কে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার শহর
মৌলভীবাজারে বর্ণাঢ্য র‌্যালি করেছে মৌলভীবাজার শহর শাখা। সকাল সাড়ে ৯টায় শহরের কুসুমবাগ এলাকা থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজার পয়েন্টে সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, মৌলভীবাজার শহর সভাপতি মিছবাহুল হাসান। এসময় উপস্থিত ছিলেন জেলা শিবিরের সভাপতি আব্দুল বাছিত, শহর ও জেলা শিবিরের সেক্রেটারি, শহর, জেলা ও থানা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নরসিংদী শহর
শহরে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। র‌্যালিটি নরসিংদী বাজিরমোড় থেকে শুরুকরে আরশিনগর হয়ে শিক্ষাচত্বর এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। শহর সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও সেক্রেটারি পরিচালনায় র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন শাখা দপ্তর সম্পাদকসহ নেতৃবৃন্দ।

ফেনী শহর
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফেনী শহরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান। ফেনী শহর সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে এবং শহর সেক্রেটারি মু: ইমরান হোসাইনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আন্তর্জাতিক ও বিতর্ক সম্পাদক জাহিদুল ইসলাম।

কক্সবাজার জেলা
কক্সবাজার মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির আব্দুর রহিমের নেতৃত্বে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালি করে নেতাকর্মীরা। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ জেলা
দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির হবিগঞ্জ জেলা শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্পোর্টস সম্পাদক আবু সালেহ আকরাম। এসময় জেলার বিভিন্ন পর্যায়ের নেতকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল