২০ আগস্ট ২০১৯

ফ্রান্সে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যাত্রা শুরু

ফ্রান্সের পোর্ট দো পন্তার একটি হলে গত ৭ এপ্রিল ২০১৯ রোববার বিকেল ৫টায় অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাংলা ভিশন ইউরোপ প্রতিনিধি ফয়সাল আহাম্মেদ দ্বীপ। সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তরের প্রতিনিধি জমির হোসেনের পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, বিশেষ অতিথি আয়েবা, মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশী কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, লিসবন সান্তা মারিয়া, মাইওরের কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, বার্সেলোনা বাংলাদেশী কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, মুক্তিযোদ্ধা জমিরুল ইসলাম মিয়া, নেক মানির সিইও হাজী ইকরাম ফরাজী, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা শরীফ আল মোমিন, ফ্রান্স বাংলা বিজনেস ফেডারেশনের সভাপতি সাত্তার আলী সুমন, এম এই বি টিভির চেয়ারম্যান তাপস বড়ুয়া রিপন, ড. জিন্নুরাইন জাইগিরদার ও সুলতান হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মিরণ নাজমুল, সহ-সভাপতি মাহবুব সুয়েদ, আখি সীমা কাউছার, মো. ফারুক আহাম্মেদ মোল্লা, যুগ্ম সম্পাদক জামিল আহমেদ সাহেদ, কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহমেদ, আন্তর্জাতিক সম্পাদক জাহিদ কায়সার ও কার্যকরী সদস্য অ্যাডভোকেট আনিসুজ্জামান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনের ট্রেজারার বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক মোহাম্মদ মাহবুব হোসাইন, স্বরলিপি শিল্পী গোষ্ঠীর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, সাংবাদিক অপু আলম, দেবেস বড়ুয়া ও সেলিম দেলোয়ার প্রমুখ।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সংগঠনের পথচলাকে শুভকামনা জানিয়ে বলেন, ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিকদের উপস্থিতি একটি সুবার্তা বয়ে এনেছে। এই সাংবাদিকরা ইউরোপে বাংলাদেশকে নানাভাবে উপস্থাপন করে চলছে। তিনি বলেন, এ রকম একটি গুরুত্বপূর্ণ পেশায় আপনারা স্বেচ্ছাসেবক হিসেবে করে যাচ্ছেন; যা সত্যিই প্রশংসার দাবিদার। সাংবাদিকতার গুরুত্ব অনস্বীকার্য, যা যুগযুগ ধরে এর প্রমাণ আমরা পেয়েছি। বক্তব্যে তিনি তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের উপর গুরুত্বারোপ করেন।

এছাড়া আমন্ত্রিত অতিথিরা এই সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন এবং সংগঠনের তৎপরতা আরো গতিশীল রাখতে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালনে অনুরোধ জানান। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে ১০ গুণী ব্যক্তিকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দ্বিতীয় পর্বে প্যারিস ও ইউরোপের বিভিন্ন শহর থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব দীর্ঘ তিন বছর ধরে ইউরোপের বাংলাদেশী কমিউনিটির মাঝে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


আরো সংবাদ

সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন ৫৮ হাজার বাসাবাড়ির মশার লার্ভা ধ্বংস করা হয়েছে : মেয়র সাঈদ খোকন ৫০ লাখ টাকার বাজেট প্রস্তাব : ভোক্তা অধিকারের পরিচালককে তলব পাওনা টাকা চাওয়ায় মারধর, দোকান লুটের অভিযোগ

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet