১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ফ্রান্সে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যাত্রা শুরু

- নয়া দিগন্ত

ফ্রান্সের পোর্ট দো পন্তার একটি হলে গত ৭ এপ্রিল ২০১৯ রোববার বিকেল ৫টায় অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাংলা ভিশন ইউরোপ প্রতিনিধি ফয়সাল আহাম্মেদ দ্বীপ। সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তরের প্রতিনিধি জমির হোসেনের পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, বিশেষ অতিথি আয়েবা, মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশী কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, লিসবন সান্তা মারিয়া, মাইওরের কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, বার্সেলোনা বাংলাদেশী কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, মুক্তিযোদ্ধা জমিরুল ইসলাম মিয়া, নেক মানির সিইও হাজী ইকরাম ফরাজী, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা শরীফ আল মোমিন, ফ্রান্স বাংলা বিজনেস ফেডারেশনের সভাপতি সাত্তার আলী সুমন, এম এই বি টিভির চেয়ারম্যান তাপস বড়ুয়া রিপন, ড. জিন্নুরাইন জাইগিরদার ও সুলতান হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মিরণ নাজমুল, সহ-সভাপতি মাহবুব সুয়েদ, আখি সীমা কাউছার, মো. ফারুক আহাম্মেদ মোল্লা, যুগ্ম সম্পাদক জামিল আহমেদ সাহেদ, কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহমেদ, আন্তর্জাতিক সম্পাদক জাহিদ কায়সার ও কার্যকরী সদস্য অ্যাডভোকেট আনিসুজ্জামান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনের ট্রেজারার বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক মোহাম্মদ মাহবুব হোসাইন, স্বরলিপি শিল্পী গোষ্ঠীর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, সাংবাদিক অপু আলম, দেবেস বড়ুয়া ও সেলিম দেলোয়ার প্রমুখ।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সংগঠনের পথচলাকে শুভকামনা জানিয়ে বলেন, ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিকদের উপস্থিতি একটি সুবার্তা বয়ে এনেছে। এই সাংবাদিকরা ইউরোপে বাংলাদেশকে নানাভাবে উপস্থাপন করে চলছে। তিনি বলেন, এ রকম একটি গুরুত্বপূর্ণ পেশায় আপনারা স্বেচ্ছাসেবক হিসেবে করে যাচ্ছেন; যা সত্যিই প্রশংসার দাবিদার। সাংবাদিকতার গুরুত্ব অনস্বীকার্য, যা যুগযুগ ধরে এর প্রমাণ আমরা পেয়েছি। বক্তব্যে তিনি তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের উপর গুরুত্বারোপ করেন।

এছাড়া আমন্ত্রিত অতিথিরা এই সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন এবং সংগঠনের তৎপরতা আরো গতিশীল রাখতে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালনে অনুরোধ জানান। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে ১০ গুণী ব্যক্তিকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দ্বিতীয় পর্বে প্যারিস ও ইউরোপের বিভিন্ন শহর থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব দীর্ঘ তিন বছর ধরে ইউরোপের বাংলাদেশী কমিউনিটির মাঝে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল