২০ আগস্ট ২০১৯

গ্যাসের দাম বাড়ালে অনেক নির্মাণশ্রমিক কর্মচ্যুত হবে : ইনসাব

-

গ্যাসের দাম বাড়ালে নির্মাণ শ্রমিকসহ অপ্রাতিষ্ঠানিক খাতের অনেক শ্রমিক কর্মচ্যুত হবে। বিশেষ করে দেশের বেশিরভাগ খেটে খাওয়া শ্রমজীবী মানুষেরা এমনিতেই নিত্যসংকটে দিনাতিপাত করছে। তার ওপর গ্যাসের বর্ধিত মূল্য কার্যকর করা হলে কৃষক, শ্রমিক, নিরীহ মানুষের জীবনে নতুন সংকট তৈরী করবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশের (ইনসাব) উদ্যোগে গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিক প্রস্তাবের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, ইনসাবের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: আব্দুর রাজ্জাক, কার্যকরী সভাপতি মো: মিজানুর রহমান বাবুল, সহ-সভাপতি মো: জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মো: হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, দফতর সম্পাদক মো: আজিজুর রহমান আজিজ, কেন্দ্রীয় নেতা মো: বিল্লাল হোসেন, মো: জালাল আহমেদ, মো: আমিরুল ইসলাম শেখ, এম.এ মাসুম, মো: মনিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শ্রমবান্ধব ও গরীব মেহনতি মানুষের জীবনমানের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। সে বিবেচনা থেকে হঠাৎ করে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবনাকে গ্যাস কোম্পানিসমূহের উদাসীনতা বলে আমরা মনে করি। আমরা গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিকতা থেকে বিইআরসি বিরত হবেন বলে আশা করি। সাথে সাথে গ্যাস, তেলসহ সকল ক্ষেত্রে যে সকল সিস্টেম লস ও অনিয়মের কথা বিভিন্ন বিশেষজ্ঞগণ বিভিন্ন সময়ে বলে আসছেন তা বিবেচনায় মূল্য বৃদ্ধির প্রস্তাবনার বিকল্প পন্থা অবলম্বন করে কোম্পানিসমূহের আয়ের উৎস বৃদ্ধির পাশাপাশি জনজীবনের স্বস্তি এনে দেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য সরকার ও প্রশাসনের প্রতি আহবান জানান তারা।

বক্তারা জনগণের স্বার্থ বিবেচনা করে গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিক প্রস্তাবকে প্রত্যাখান করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।


আরো সংবাদ

প্রত্যাবাসনের তালিকাভুক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার শুরু দুদকের মামলায় তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান মিন্টু জেলহাজতে মিন্নির জামিন নিয়ে হাইকোর্টের রুল, মামলার তদন্ত কর্মকর্তাকে তলব সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet