২১ মে ২০১৯

আল মাহমুদের মৃত্যুতে জামায়াতে ইসলামীর শোক

আল মাহমুদ
আল মাহমুদ - ছবি : সংগৃহীত

আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি আল মাহমুদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী। জাময়াতের আমীর জনাব মকবুল আহমাদ ১৬ ফেব্রুয়ারী প্রদত্ত এক শোকবাণীতে বলেন, “আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি আল মাহমুদের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। তার ইন্তেকালে আমরা একজন অতিপ্রিয় আপনজনকে হারানোর মত গভীর বেদনা অনুভব করছি। তার ইন্তেকালে গোটা জাতি গভীরভাবে শোকে মুহ্যমান।

কবি আল মাহমুদের ইন্তেকালে যে গভীর শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি ছিলেন ইসলামী মূল্যবোধ ও বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী একজন সৎ এবং দেশপ্রেমিক কবি। বিদেশী সাংস্কৃতিক আগ্রাসনের বিরুদ্ধে তিনি ছিলেন বলিষ্ঠ কণ্ঠস্বর।

তিনি তার লেখনীর মাধ্যমে গোটা দেশ ও জাতিকে এবং বাংলা সাহিত্যের ভান্ডারকে সমৃদ্ধ করে গিয়েছেন। তিনি আধুনিক বাংলা কবিতার পাশাপাশি গল্প, উপন্যাস, প্রবন্ধ ও শিশু সাহিত্য রচনা করে কৃতিত্বের উজ্জল স্বাক্ষর রেখে গিয়েছেন। তিনি ছিলেন বাংলা সাহিত্যের একজন শক্তিমান লেখক। তিনি তার নিজস্ব সক্রিয় ধারা ও বৈশিষ্টেই নিজেকে সমৃদ্ধ করেছেন। তার অবদানের জন্য জাতি তাকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তার জীবনের সকল নেক আমল কবুল করে আল্লাহ তাকে জান্নাতবাসী করুন-এ কামনাই করছি। আমি তার শোক সন্তপ্ত পরিবার-পরিজন, ভক্ত, অনুরক্ত ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে দোয়া করছি-আল্লাহ তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।”


আরো সংবাদ

agario agario - agario