২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পুনঃনির্বাচন দাবি চরমোনাই পীরের

চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম - ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে মানুষের মতামতের প্রতিফলন ঘটেনি। একপেশে ও জালিয়াতির নির্বাচন হয়েছে। ভোট ডাকাতির মাধ্যমে মানুষের অধিকার হরণ করা হয়েছে। মানুষ মৌলিক অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে পারেনি। প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে।

সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। বরিশালের চরমোনাইস্থ আমীরের বাসভবনে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আব্দুল হক আজাদ, মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, ডা. মুখতার হুসাইন, আল্লামা নুরুল হুদা ফয়েজী, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।

প্রেসিডিয়ামের সভায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, নির্বাচন পরবর্তীতে সারাদেশে সরকার দলীয় ক্যাডার ও পুলিশ নেতাকর্মীদের হামলা, মামলা দিয়ে হয়রানি করছে। চরমোনাই পীর নেতাকর্মীদের হামলা-মামলা ও হয়রানি বন্ধের দাবি জানিয়ে বলেন, মানুষের মৌলিক ও ভোটাধিকার আজ ভুলুন্ঠিত। এভাবে একটি দেশ চলতে পারে না।

সভায় মানুষের মৌলিক অধিকার এবং ভোটাধিকার প্রতিষ্ঠায় রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল