১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিকদের উপর হামলাকারীদের শাস্তি দাবি বিএফইউজে-ডিইউজের

-

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক মানব জমিনের সিনিয়র রিপোর্টার কাফি কামালসহ সারাদেশে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম।

এক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, একাদশ জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনের দিন পর্যন্ত সারাদেশে অন্তত: ৩০ জন সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। ভোটের দিন পেশাগত দায়িত্বপালনকালে ঢাকার মগবাজারে মানব জমিনের সিনিয়র রিপোর্টার কাফি কামাল, মিরপুরে একই পত্রিকার ফটো সাংবাদিক জীবন আহমেদ, শাহজাদপুরে ইংরেজি দৈনিক ডেইলী স্টারের ফটো সাংবাদিক তাহসিনের ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করেছে। যশোরে  হামলার শিকার হয়েছেন ৫ সাংবাদিক। এর আগে নবাবগঞ্জে সন্ত্রাসীদের ভয়াবহ আক্রমণে ১২ জন সাংবাদিক আহত হন।

বিবৃতিতে আরো বলা হয়, ঢাকায় প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমের ওপর ভোটকেন্দ্রে হামলা করা হয়েছে। এছাড়া ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা দিয়েছে। রিটার্নিং অফিসাররা ভিন্নমতের সাংবাদিকদের নির্বাচনী সংবাদ সংগ্রহে পাস না দিয়ে অত্যন্ত ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। বলা হয়েছে, গোয়েন্দা রিপোর্টে আপত্তি থাকায় সরকারি দলের অপন্দের সাংবাদিকদের কার্ড দেওয়া হয়নি।

বিবৃতিতে নেতৃবৃন্দ সাংবাদিকদের ওপর হামলা, পেশাগত দায়িত্ব পালনে বাধার ঘটনাকে ন্যাক্কারজনক হিসেবে বর্ণনা করে বলেন, সাংবাদিক ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে যারা ক্ষমতা পাকাপোক্ত করতে চেয়েছেন তাদের পরিণতি অতীতে ভালো হয়নি। নেতৃবৃন্দ কাফি কামালসহ সাংবাদিকদের ওপর হামলাকারীদের অবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


আরো সংবাদ



premium cement
আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত

সকল