২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধানের শীষের প্রার্থীর স্ত্রী-কন্যাসহ আটক নেতাকর্মীদের মুক্তি দাবি জামায়াতের

ধানের শীষের প্রার্থীর স্ত্রী-কন্যাসহ আটক নেতাকর্মীদের মুক্তি দাবি জামায়াতের - নয়া দিগন্ত

জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৪ আসনে ২০দলীয় জোটের মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবদুল আলীম ও প্রায় অর্ধশত নেতা-কর্মীকে গ্রেফতারসহ সারাদেশে ধানের শীষ প্রতীকের নেতা-কর্মীদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যায়ভাবে আটক করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ মঙ্গলবার এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন,‘সরকার অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আদৌ চায় না বলেই সারাদেশে ধানের শীষ প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থীদের সমর্থক নেতা-কর্মীদের অন্যায়ভাবে আটক করছে। বাগেরহাট-৪ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবদুল আলীমসহ সারাদেশে অব্যাহতভাবে ধানের শীষ প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীদের সমর্থক নেতা-কর্মীদের অন্যায়ভাবে আটক করার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

বিবৃতিতে তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রায় অর্ধশত নেতা-কর্মীসহ বাগেরহাট-৪ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আব্দুল আলীমকে আটক করেছে। গ্রেফতারের পূর্বে ৩০ জনকে আহত করা হয়েছে। আটক করা হয়েছে ঠাকুরগাঁও-২ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মাওলানা আবদুল হাকিমের নির্বাচনী সমন্বয়ক রানীশংকৈল উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মিজানুর রহমানকে এবং কুমিল্লা-১১ আসনে ২০দলীয় জোটের মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের নির্বাচনী সমন্বয়ক অ্যাড. মোঃ শাহজাহান ও তার সহকারী অ্যাড. বদিউল আলম সুজনকে।

সাতক্ষীরা-৪ আসনে ২০দলীয় জোটের মনোনীত ধানের শীষ প্রতীকের অত্যন্ত জনপ্রিয় জাতীয় সংসদ সদস্য পদ প্রার্থী ও ২বার নির্বাচিত সাবেক এমপি গাজী নজরুল ইসলামকে কয়েকদিন পূর্বে অন্যায়ভাবে পুলিশ আটক করেছে। তার স্ত্রী ও কন্যা তার সাথে দেখা করতে গেলে জেলগেট থেকে তাদেরকেও পুলিশ অন্যায়ভাবে আটক করেছে। যা সম্পূর্ণ বেআইনী ও অমানবিক।

গত ২৪ ডিসেম্বর সারাদেশে ২০দলীয় জোটের মনোনীত ধানের শীষ প্রতীকের ১০জন এমপি পদপ্রার্থী ও ২২৬ জন নেতা-কর্মীর ওপর আওয়ামী লীগের সন্ত্রাসী এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলা করে তাদের আহত করেছে। এই পরিস্থিতিতে মানুষ ভোট দিতে ভোটকেন্দ্রে যাবে কিভাবে? সারা দেশেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি দলের সন্ত্রাসীরা জনগণকে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিচ্ছে এবং ধানের শীষ প্রতীকের সমর্থক সক্রিয় নেতা-কর্মীদের আটক এবং মারধর করে এলাকা ছাড়া করে দিচ্ছে।

সরকার ও তার আজ্ঞাবহ নির্বাচন কমিশনের লক্ষ্য হলো ভোটারবিহীন একতরফা ভোট ডাকাতির প্রহসনের নির্বাচনের নাটক করা। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে তারা কিছুতেই রাজী নয়। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তাদের দলীয় সন্ত্রাসী বাহিনীর মত ব্যবহার করে তাদের ব্যর্থ ও অকার্যকর করে দিয়েছে।

২৪ ডিসেম্বর সশস্ত্র বাহিনী নিয়োগের পরেও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি বরং আরো অবনতি ঘটেছে। জাতির আশা-ভরসা ও ঐক্যের প্রতীক দেশের সশস্ত্র বাহিনীকে সরকার ব্যর্থ ও অকার্যকর করার ষড়যন্ত্র শুরু করেছে। আমরা আশা করি তারা জনগণকে সাথে নিয়ে এ ষড়যন্ত্র ব্যর্থ করে দিবেন ইনশা-আল্লাহ। সরকারের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র গণপ্রতিরোধ গড়ে তোলা ছাড়া বিরাজমান সংকট থেকে জাতিকে কিছুতেই উদ্ধার করা সম্ভব নয়।

বাগেরহাট-৪ আসনে ২০দলীয় জোটের মনোনীত ধানের শীষ প্রতীকের জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ আবদুল আলীম ও সাতক্ষীরা-৪ আসনের ২০দলীয় জোট মনোনীত ধানের শীষ প্রতীকের জাতীয় সংসদ সদস্য প্রার্থী গাজী নজরুল ইসলামের স্ত্রী এবং কন্যাসহ সারাদেশে ২০দলীয় জোটের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে মুক্তি প্রদান ও হামলা-মামলা এবং গ্রেফতার অভিযান বন্ধের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে আমি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল