১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রকাশিত খবরের প্রতিবাদ জামায়াতের

- ফাইল ছবি

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ১ম পৃষ্ঠায় “আইএসআই কানেকশনে বিএনপি-জামায়াত” শিরোনামে প্রকাশিত খবরকে ভিত্তিহীন মিথ্যা আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী অধ্যাপক মোঃ তাসনীম।

এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত এ রিপোর্টের কোন ভিত্তি নেই।

তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিনের এ রিপোর্টের শিরোনামে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নাম লেখা হলেও এ রিপোর্টের মধ্যে জামায়াতে ইসলামী সম্পর্কে কোন কথাই লেখা হয়নি। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোন নেতা কখনো আইএসআই’র সাথে কোন বৈঠক করেছেন কিনা তাও লেখা হয়নি। এ থেকেই স্পষ্ট বুঝা যাচ্ছে যে, জামায়াতের বিরুদ্ধে লেখার মতো কোন তথ্য-প্রমাণ তাদের কাছে নেই। এ থেকেই প্রমাণিত হয় যে, বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টটি সর্বৈব মিথ্যা। বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভাবমর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যেই ঐ রিপোর্টে অযথা জামায়াতে ইসলামীর নামটি উল্লেখ করা হয়েছে।

এ ধরনের বিভ্রান্তিকর অসত্য রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য আমি বাংলাদেশ প্রতিদিন পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি ।

এদিকে দি ডেইলী স্টার পত্রিকার ১ম পৃষ্ঠায় “Satkhira fear of Jamaat violence rises” শিরোনামে গোয়েন্দা পুলিশ সূত্রের বরাত দিয়ে প্রকাশিত খবরকে ভিত্তিহীন মিথ্যা আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

এক বিবৃতিতে তিনি বলেন, রিপোর্টে গোয়েন্দা পুলিশ সূত্রের বরাত দিয়ে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারীর মত তথাকথিত সহিংসতা সৃষ্টির যে অমূলক আশঙ্কা ব্যক্ত করা হয়েছে তার কোন ভিত্তি নেই।

তিনি বলেন, দেশবাসী সকলেই জানেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পন্থার রাজনীতিতে বিশ্বাস করে। জামায়াতে ইসলামী কখনো সন্ত্রাস করে না। বরং বর্তমান সরকারের ১০ বছরের শাসনামলে বাংলাদেশ জামায়াতে ইসলামী আওয়ামী জোট সরকারের সন্ত্রাসের শিকার হয়েছে। সাতক্ষীরা বা দেশের অন্য কোথাও আওয়ামী লীগের কোন লোক জামায়াতের লোকদের হাতে নিহত হয়নি।

বরং জামায়াতের শত শত নেতা-কর্মী আওয়ামী জোট সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে শাহাদাত বরণ করেছেন এবং হাজার হাজার লোক আহত হয়েছেন। অনেকে পা ও হাত হারিয়ে পঙ্গু হয়েছেন, চোখ হারিয়ে অন্ধ হয়েছেন। অথচ আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট সরকার ও তাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জামায়াতের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের মাধ্যমে তথ্য সন্ত্রাস চালাচ্ছে।

জামায়াতের বিরুদ্ধে প্রচারিত সহিংসতার অভিযোগ আজ পর্যন্ত কেউই প্রমাণ করতে পারেনি। জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ভিত্তিহীন অপপ্রচার চালানো থেকে বিরত থাকার জন্য আমি পত্রিকা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। 


আরো সংবাদ



premium cement