২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিবিরের প্রতিবাদ

-

'ভোটের দিন নাশকতার পরিকল্পনা শিবিরের' উল্লেখ করে বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজে ছাত্রশিবিরকে জড়িয়ে সংবাদ প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ‘চলমান রাজনৈতিক পরিস্থিতিকে অস্থিতিশীল করে সরকারকে ফায়দা হাসিলের সুযোগ করে দিতেই শিবিরের নামে গোজামিল দিয়ে অভিযোগ রটনা করে প্রতিবেদন প্রচার করেছে ডিবিসি নিউজ। প্রতিবেদনে বলা হয়েছে, ভোটের দিন নাশকতার পরিকল্পনা করছে ছাত্রশিবির। নিউজে কাল্পনিক গোয়েন্দা সূত্রের বরাত ও সুকৌশলে কল্যাণপুরের তথাকথিত জঙ্গি আস্তানার বিষ্ফোরণ ও কিছু ভাংচুরের ফুটেজ জুড়ে দিয়ে ছাত্রশিবিরের নামে নিজেদের ইচ্ছামত অপপ্রচার করা হয়েছে। যা অপসাংবাদিকতার একটি ঘৃন্য নজির।’

নেতারা বিবৃতিতে বলেন, ‘নাশকতার ছক, পুলিশের উপর হামলার পরিকল্পনার তথ্য গুলোও অবাস্তব ও প্রতিবেদকের বিকৃত মস্তিস্কের দায়িত্বহীন আবিষ্কার। প্রতিহিংসা পরায়ন হয়ে গায়েবি তথ্যের উপর ভিত্তি করে সুকৌশলে প্রতিবেদক শিবিরকে জড়িয়ে রাজনৈতিক বিদ্ধেষমূলক প্রতিবেদন প্রকাশ করেছে। পুরো প্রতিবেদনটিই উদ্ভট, অবাস্তব, কাল্পনিক ও বায়বীয় উপাদানে তৈরী করা হয়েছে। অন্যদিকে সরকারের বিরুদ্ধে দেশবাসীর গণআন্দোলনকে চাতুরতার সাথে নাশকতা উল্লেখ করা হয়েছে, যা সরকারের ইচ্ছারই প্রতিফলন। আর শিবির নেতাকর্মীদের উপর গুম, খুন, গ্রেপ্তার, নির্যাতন ও অবিচারের বিষয়গুলোকে এড়িয়ে যাওয়া হয়েছে। এমন নীতিহীন ভূমিকা অপসাংবাদিকতারই নামান্তর।

নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা ও জাতির বিবেক সমতুল্য। আমরা আশা করি, ডিবিসি কর্তৃপক্ষ দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এই মিথ্যা প্রতিবেদনের জন্য দু:খ প্রকাশ করবেন এবং প্রতিবাদটি প্রকাশ করে বিভ্রান্তি নিরসন করবেন।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল