২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রামপালসহ জাতীয় স্বার্থবিরোধী প্রকল্পগুলো বাতিল করুন : জাতীয় কমিটি

-

নির্বাচনী তফসিল ঘোষণার আগে সুন্দরবন বিনাশী রামপাল প্রকল্পসহ জাতীয় স্বার্থবিরোধী প্রকল্পসমূহ বাতিল করার আহ্বান জানিয়েছেন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

আজ সোমবার মুক্তিভবনস্থ সিপিবি‘র কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় এসব দাবি করা হয়। জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রুহিন হোসেন প্রিন্স, নজরুল ইসলাম, নাসিরউদ্দিন নাসু, মনিরউদ্দিন পাপ্পু, মোফাজ্জেল হোসেন, রজত হুদা, মহিনউদ্দিন চৌধুরী, খাঁন আসাদুজ্জামান মাসুম প্রমুখ।

সভায় দায়মুক্তি আইন ব্যবহার করে জ্বালানি ও বিদ্যুৎ খাতে জাতীয় স্বার্থবিরোধী অপতৎপরতায় ক্ষোপ প্রকাশ করে বলা হয়, জাতীয় সক্ষমতা বৃদ্ধি না করে এক্ষেত্রে বিদেশ নির্ভরতা ও লুটপাটকারীদের স্বার্থ রক্ষা করা হচ্ছে। চট্টগ্রাম, মংলা বন্দর ব্যবহারে ভারতকে অস্বচ্ছ প্রক্রিয়ায় ব্যবহারের অনুমতি দেয়াসহ নানা তৎপরতায় উদ্বেগ প্রকাশ করা হয় সভায়।

সভায় রূপপুর নিয়ে বিশেষজ্ঞদের উদ্বেগ সম্পর্কে কোনো সদুত্তর না দিয়ে কাজ অব্যাহত রাখায় ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় আরো বলা হয় বড়পুকুরিয়ায় কয়লা ও মধ্যপাড়ায় পাথর লুট সম্পর্কে যথাযথ তদন্ত না করে দুর্নীতি ও অনিয়মের ধারা অব্যাহত রাখা হয়েছে। এছাড়াও জাতীয় স্বার্থ রক্ষায় আন্দোলন বেগবান করে, জাতীয় স্বার্থে দেশের সকল সম্পদ ব্যবহারে শাসকদের বাধ্য করতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান তারা ওই সভায়।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল