২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাংবাদিক সুবর্ণা নদীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন : বিএফইউজে ও ডিইউজে

সাংবাদিক সুবর্ণা নদীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন : বিএফইউজে ও ডিইউজে - ছবি : সংগৃহীত

পাবনায় বেসরকারি টেলিভিশন আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক জাগ্রত বাংলার সাংবাদিক সুবর্ণা নদীকে বাসার সামনে কুপিয়ে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ।

বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম এক বিবৃতিতে বলেছেন মঙ্গলবার রাতে নিজ বাসার সামনে নারী সাংবাদিক নদীকে যেভাবে কুপিয়ে নির্মমভাবে খুন করা হয়েছে তাতে আমরা উদ্বিগ্ন। এ নিয়ে বর্তমান মহাজোট সরকারের দশ বছরের কম সময়ে মোট ৩৩ জন সাংবাদিক খুন হয়েছেন। চলতি ২০১৮ সালের ৮ মাসে ৩জন সাংবাদিক খুন হলেন। চাঞ্চল্যকর সাগর-রুনীসহ সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়ায় খুনীরা আস্কারা পাচ্ছে। সাংবাদিকসহ কোন নাগরিকেরই জীবনের নিরাপত্তা যে নেই তা আরেকবার প্রমাণিত হয়েছে। ঢাকায় পুলিশের সামনে হেলমেট বাহিনী অন্তত ৪০জন কর্তব্যরত সাংবাদিককে নির্মমভাবে পিটিয়ে-কুপিয়ে রক্তাক্ত করার পর প্রায় একমাস অতিবাহিত হলেও কোনো সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়নি।

বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ অবিলম্বে সকল সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত করে হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বৃহস্পতিবার প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ

এদিকে সাংবাদিক হত্যা-নির্যাতনের প্রতিবাদে এবং সন্ত্রাসী দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজে’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে যোগ দিয়ে সফল করার জন্য নেতৃবৃন্দ সর্বস্তরের গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

 

 


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল