২৬ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা মহানগর উত্তর বিএনপি : কাইয়ুম-হাসানের পদত্যাগ দাবি পদবঞ্চিতদের

কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্যঘোষিত থানা ও ওয়ার্ড কমিটি নিয়ে বির্তক ছাড়ছেইনা। এসব কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এসময় তারা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের পদত্যাগের দাবি করেন।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ থেকে নগর বিএনপি উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম পারভেজ এ দাবি জানান। তিনি বলেন, কাইয়ুম ও আহসান উল্লাহ হাসান টাকার বিনিময়ে এই কমিটি গঠন করেছেন। দলের ত্যাগী নেতাদের বাদ দিয়ে নিজেদের লোক দিয়ে এই পকেট কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগের নেতাদেরও এ কমিটি রাখা হয়েছে। সুতরাং আমরা এই কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। অন্যথায় কমিটি বাতিলের দাবিতে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ভুল বোঝানো হয়েছে। বর্তমানে বিএনপি মহাসচিব দেশের বাইরে আছেন। তিনি মঙ্গলবার দেশে ফিরবেন বলে আমরা জেনেছি। তিনি দেশে ফেরার পর উনার সঙ্গে আমরা কথা বলবো। আমরা আশা করছি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাদের দাবি মানবেন।

পরে এম এ কাইয়ুমের দুটি ছবি আগুনে পুড়িয়ে দেয় বিক্ষুব্ধরা। এসময় নগর বিএনপির উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব মোয়াজ্জেম হোসেন, আবুল হাশেম, ফেরদৌসী আহমেদ মিষ্টি, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেনসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গত ৬ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্যঘোষিত থানা ও ওয়ার্ড কমিটিগুলো স্থগিত করে পুনরায় নতুন কমিটি ঘোষণার দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন দলটির পদবঞ্চিত নেতাকর্মীরা। গত ৩ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির থানা এবং ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন কমিটি ঘোষণা করা হয়।

দেখুন:

আরো সংবাদ