২১ সেপ্টেম্বর ২০১৮

সোমবার থেকে নন এমপিও শিক্ষকদের লাগাতার আন্দোলন

-

দাবি আদায় না হওয়া পর্যন্ত সোমবার থেকে লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন নন এমপিও শিক্ষক-কর্মচারীরা। নন এমপিও শিক্ষক কর্মচারী ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এ ঘোষণা দেন।
দেশের সব জেলা থেকে শিক্ষক কর্মচারীদের ঢাকায় আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, রোজা রেখে অনেক কষ্টে ঢাকায় এসেছেন। তাই আজ সকলে বিশ্রাম নেন। কাল সোমবার সকালে আবারও সবাইকে প্রেস ক্লাবের সামনে সমবেত হওয়ার আহ্বান জানান তিনি।

আন্দোলনে অংশ নেয়া নন এমপিও শিক্ষক কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের পিছিয়ে যাওয়ার সুযোগ নেই। রাজপথে আবারও নেমেছি দাবি আদায় করে ঘরে ফিরব। কাল সোমবার সকাল ৯ টায় সকলে মিলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সমবেত হবেন। পুলিশ বাধা দিলে তাদের বোঝানোর চেষ্টা করবেন।

প্রসঙ্গত, ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন এমপিও প্রস্তাবনা না থাকায় পুনরায় আন্দোলনের ডাক দিয়েছেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। কর্মসূচি অনুযায়ী আজ (রোববার) জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনে তারা সমবেত হয়েছেন। তবে পুলিশি বাধায় তারা কর্মসূচি শুরু করতে পারেননি।


আরো সংবাদ

জোড়া আঘাতে বিপদে বাংলাদেশ সাবেক বিচারপতির দায়িত্বশীলতা নিয়ে প্রশ্ন ওবায়দুল কাদেরের প্রেমের ফাঁদ : অতঃপর বিবস্ত্র করে টাকা আদায় জুডিশিয়াল ক্যু করতে ব্যর্থ হয়ে নতুন ষড়যন্ত্র করা হচ্ছে : আইনমন্ত্রী অটোরিকশায় তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৪ সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার ব্যাটিংয়ে বাংলাদেশ : স্পিননির্ভর ভারত নিউ ইয়র্কে সুষমা-কোরেশি বৈঠক খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার মৌলিক অধিকারের পরিপন্থী : ফখরুল জাতিসঙ্ঘ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক যাত্রার প্রধানমন্ত্রীর ভিক্টোরিয়া হ্রদে ফেরি ডুবিতে কমপক্ষে ৪৪ জনের মৃত্যু

সকল