২৪ জুলাই ২০১৯

সাংবাদিক আশীষকে হত্যার হুমকিতে পাঁচ সংগঠনের উদ্বেগ প্রকাশ

সাংবাদিক আশীষ কুমার দে - সংগৃহীত

সিনিয়র সাংবাদিক ও সামাজিক আন্দোলনের নেতা আশীষ কুমার দে’র বিরুদ্ধে নৌখাতের একটি দুর্নীতিবাজচক্র কর্তৃক ষড়যন্ত্রমূলক মামলায় হয়রানি, অপহরণ ও হত্যার হুমকি দেয়ায় পাঁচটি পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের নেতারা গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন। এক যৌথ বিবৃতিতে তাঁরা বলেন, নৌ পরিবহন অধিদপ্তরের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হক গত ১২ এপ্রিল বিকালে রাজধানীর একটি রেঁস্তোরায় ঘুষের পাঁচ লাখ টাকাসহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেপ্তারের পর থেকে তাঁর ঘনিষ্ঠজনেরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই হুমকি দিয়ে আসছেন। এছাড়া তাঁর বিরুদ্ধে বিভিন্ন ধরনের হয়রানিমূলক মামলা দায়েরেরও হুমকি দিচ্ছেন তাঁরা। বিবৃতিতে সামাজিক আন্দোলনের নেতারা আশীষ ও তাঁর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতসহ ষড়যন্ত্রকারী চিহ্নিত দালালচক্রকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, আশীষ কুমার দে অনলাইন নিউজপোর্টাল পিটিবিনিউজবিডি.কম ও সাপ্তাহিক পাঠকের কন্ঠ’র প্রধান সম্পাদক ছাড়াও বেসরকারি সামাজিক সংগঠন ‘নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি’র সাধারণ সম্পাদক। সংগঠনটি দীর্ঘদিন যাবত নদ-নদী রক্ষা ও নৌ পরিবহন ব্যবস্থার উন্নয়নে নানামুখি কর্মকান্ডের পাশাপাশি সমগ্র গণপরিবহন ব্যবস্থার অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে জোরালো ভূমিকা পালন করে আসছে। এ কারণেই দুর্নীতিবাজচক্রটি জাতীয় কমিটির নেতাদের ওপর চরম ক্ষুব্ধ বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। বিবৃতিদাতারা হলেন- ‘নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি’র সভাপতি হাজী মোহাম্মদ শহীদ মিয়া, উন্নয়ন ধারা ট্রাস্টের সদস্যসচিব আমিনুর রসুল বাবুল, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলনের সমন্বয়ক মিহির বিশ্বাস, পিস- এর নির্বাহী পরিচালক ইফমা হুসেইন ও পুরানা ঢাকা নাগরিক ফোরামের আহ্বায়ক আলহাজ মো. নামিজউদ্দিন।


আরো সংবাদ

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক শাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi