২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নওয়াজ শরিফকে পলাতক ঘোষণা

-

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিনের মেয়াদ আর বাড়াবে না পাকিস্তান সরকার। এ ছাড়া জামিনের শর্ত অনুযায়ী তার মেডিক্যাল রিপোর্ট বোর্ডের কাছে জমা দেয়ার নির্দেশ দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট; কিন্তু ওই রিপোর্ট জমা দেয়া হয়নি। ফলে তিনি জামিনের শর্ত লঙ্ঘন করেছেন বলে তাকে মঙ্গলবার পলাতক ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় মন্ত্রিপরিষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান। এতে তিনি বলেন, লন্ডনের কোনো হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা দিতে ব্যর্থ হয়েছেন নওয়াজ শরিফ।
ফলে তিনি যে মেডিক্যাল সার্টিফিকেট পাঠিয়েছেন তা প্রত্যাখ্যান করেছে মেডিক্যাল বোর্ড। একই সাথে সরকার তাকে পলাতক ঘোষণা করেছে। দেশের আইন অনুযায়ী এখন থেকে নওয়াজ শরিফ একজন পলাতক। যদি তিনি এ অবস্থায় দেশে ফেরত না আসেন তাহলে তাকে অপরাধী হিসেবে ঘোষণা দেয়া হবে। ফিরদৌস আশিক আওয়ান আরো বলেন, অসুস্থতার কারণে নওয়াজ শরিফের বিষয় দেখাশোনার জন্য পাঞ্জাব সরকারকে কর্তৃত্ব দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। এর পরিপ্রেক্ষিতে লন্ডনের যেকোনো হাসপাতাল থেকে নওয়াজ শরিফের মেডিক্যাল সার্টিফিকেট চেয়ে বেশ কয়েকটি চিঠি নওয়াজ শরিফের কাছে লিখেছে পাঞ্জাব রাজ্য সরকার; কিন্তু নওয়াজ তা করেননি। তিনি শুধু একটি সার্টিফিকেট পাঠিয়েছেন, যা মেডিক্যাল বোর্ড গ্রহণ করেনি। ফিরদৌস আশিক আওয়ান প্রশ্ন রাখেন, নওয়াজ শরিফ যদি গুরুত্বর অসুস্থ হয়ে থাকেন তাহলে কেন তার মেডিক্যাল পরীক্ষার বিস্তারিত রিপোর্ট মেডিক্যাল বোর্ডের কাছে জমা দেয়া হচ্ছে না।


আরো সংবাদ



premium cement