২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

-

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এটাই নতুন ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী বলে গতকাল শনিবার নিশ্চিত করেছে দেশটি। ভাইরাসটির উৎসস্থল চীনের হুবেই প্রদেশে নিজ দেশের নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়ায় শনাক্ত হওয়া রোগী ৫০ বছর বয়সী একজন চীনা নাগরিক। তিনি উহান শহরে ছিলেন, যেখানে ভাইরাসটি প্রথম দেখা দেয়। গত ১৯ জানুয়ারি তিনি চীনের গুয়াংজু থেকে অস্ট্রেলিয়ার মেলবোর্নে আসেন। তিনি এখন মেলবোর্নের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা স্থিতিশীল।
ভিক্টোরিয়া রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জেনি মিকাকস সাংবাদিকদের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সতর্কতা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ভিক্টোরিয়ার ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অ্যাঞ্জি বোন বলেছেন, রোগী নিবিড় পরিচর্যাকেন্দ্রে নেই। তার অবস্থা অতটা গুরুতর নয়, স্থিতিশীল।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল